পলাশে হোম কোয়ারান্টাইন প্রবাসীদের খাদ্যসামগ্রী বিতরণ করলেন পুলিশ।


বিল্লাল হোসেন, পলাশ নরসিংদী: নরসিংদী জেলা পুলিশের পক্ষ থেকে পলাশ উপজেলায় হোম কোয়ারান্টাইনে থাকা প্রবাসীদের ফলমূল ও খাদ্য সামগ্রী বিতরণ করেন পুলিশ। শনিবার (২৮ মার্চ) বিকেলে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিনের নেতৃত্বে হোম কোয়ারান্টাইনে থাকা প্রবাসীদের বাড়ি বাড়ি গিয়ে এসব সামগ্রী বিতরণ করেন। এসময় তিনি জানান, সম্প্রতি যে সকল প্রবাসীরা বিদেশ থেকে আসেন তাদেরকে সরকারি নির্দেশনা অনুযায়ী হোম কোয়ারান্টাইনে রাখা হয়েছে।

যারা হোম কোয়ারান্টাইনে আছেন তাদের বাড়িতে থানা পুলিশের পক্ষ্য থেকে ইতিমধ্যে স্টিকার লাগিয়ে দেওয়া হয়। করোনা ভাইরাস (কোভিট-১৯) সংক্রমণ যেন ছড়িয়ে না পড়ে সেজন্য প্রবাসীদের ছাড়াও সবাইকে ঘরে থাকার জন্য নির্দেশনা দেওয়া হয়। জরুরি প্রয়োজন ছাড়া কেউ যেন ঘরের বাহিরে বের না হয় এবং স্বাস্থ্যবিধি মেনে চলে এ জন্য সচেতনামূলক পরামর্শ দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, সম্প্রতি পলাশ উপজেলায় বিদেশ থেকে আসা ১১৮ জন প্রবাসীকে হোম কোয়ারান্টাইন রাখা হয়েছে। এদের মধ্যে ৬২ জন ১৪ দিন হোম কোয়ারান্টাইন অতিবাহিত করেছেন। বাকি যারা হোম কোয়ারান্টাইনে আছেন তাদের মধ্যে অসচ্ছল ১৩জনকে জেলা পুলিশের পক্ষ্য থেকে ফলমূল ও খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়েছে।