পলাশে বাল্য বিবাহকে শিক্ষার্থীদের লাল কার্ড প্রদর্শন


বিল্লাল হোসেন , ভ্রাম্যমাণ প্রতিনিধি : নরসিংদীর পলাশ উপজেলা প্রশাসনের আয়োজনে ডাংগা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে বাল্যবিবাহকে লাল কার্ড প্রদর্শন করা হয়েছে। আজ শনিবার (২৯ ফেব্রয়ারি) সকালে বাল্য বিবাহ, নারী নির্যাতন, ইভটিজিং, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সচেতনতামূলক সভায় লাল কার্ড উচিয়ে বাল্য বিবাহকে না বলা হয়।

এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফারহানা আলী, ডাংগা ইউপি চেয়ারম্যান সাবের-উল হাই। এসময় উপস্থিত ছিলেন, ডাংগা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান সিদ্দিকী নয়ন, পলাশ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আশাদউল্লাহ মনা, কার্যকরী সদস্য মোঃ শফিকুল ইসলামসহ শিক্ষক -শিক্ষার্থীরা ও অভিভাবকগণ।

আলোচনা সভায় বক্তারা বলেন, আজ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থানে নারীদের অংশগ্রহণ রয়েছে। তাই নারী শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনার মাধ্যমে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। ১৮ বছর বয়স হওয়ার আগে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়া যাবেনা। মাদক থেকে সকল শিক্ষার্থীদের দূরে থাকতে হবে। নারী নির্যাতন, ইভটিজিং সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধের সবাইকে একসাথে এগিয়ে আসতে হবে।