নোয়াখালীতে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে পানি উন্নয়ন বোর্ডের বৃক্ষ রোপন কর্মসূচী পালিত।

আবুল হাছনাত বাবুল নোয়াখালী: বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে নোয়াখালীর সুবর্ণচর ও কোম্পানীগঞ্জ উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচী পালিত হয়। আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) দিনব্যাপী জেলার সুবর্ণচর উপজেলার চরজব্বর ইউনিয়নের চর ওয়াপদা পানি উন্নয়ন বোর্ডের নিজস্ব জায়গায় এবং কোম্পানীগঞ্জ উপজেলার চর এলাহী, মুছাপুর, চর ফকিরা ইউনিয়নে উপকূল রক্ষার জন্য তৈরী পাঁচ কিলোমিটার বেড়ি বাঁধে এ বৃক্ষ রোপন কর্মসূচী পালিত হয়। বৃক্ষ রোপন কর্মসূচী উদ্বোধন করেন, পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ মুসা।

যুগ্ম সচিব মোহাম্মদ মুসা বলেন, গাছ নদী ভাঙ্গন, ঝড়, জলোচ্ছাস থেকে দেশকে রক্ষা করবে। সেই সাথে পরিবেশের ভারসাম্য রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এসময় আরও উপস্থিত ছিলেন, নোয়াখালী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো নাছির উদ্দিন, সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইবনুল হাসান ইভেন, উপ বিভাগীয় প্রকৌশলী আব্দুল আহাদ।

উল্লেখ্য,পানি উন্নয়ন বোর্ড ও পানি সম্পদ মন্ত্রনালয় সরকার ঘোষিত বৃক্ষ রোপন কর্মসূচীর অংশ হিসেবে সারাদেশে ১০ লক্ষ ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষ রোপন করবে। তারই অংশ হিসেবে নোয়াখালীতে দুই হাজার গাছের চারা রোপন করা হবে। ১১ থেকে ১৪ আগস্ট এবং ২৭ থেকে ৩০ আগস্ট দুই ধাপে এ কর্মসূচী বাস্তবায়ন করা হবে।