নিজ হাতে ধান কেঁটে নববর্ষের সূচনা করেন, হাওর কন্যা শামীমা শাহরিয়ার এম.পি


মোঃ কাউসার আলম সুনামগঞ্জ প্রতিনিধিঃ বাংলাদেশের শস্য ভান্ডার গুলোর মধ্যে সুনামগঞ্জ জেলা অন্যতম কিন্তু করোনা ভাইরাসে কারণে বোরো ধান কাটার শ্রমিক নিয়ে চিন্তিত প্রান্তিক কৃষকগণ। আর এই কৃষকের চিন্তা দূর করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ভুতুর্কির মাধ্যমে আধুনিক ধান কাটার মেশিন কৃষকদেরকে দেওয়ার ব্যবস্হা করেন।

আজ সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় শেখ হাসিনা সরকারের ভুতুর্কির মাধ্যমে দেওয়া আধুনিক ধান কাটা মেশিনের চাবি প্রান্তিক কৃষকের হাতে তুলে দিয়ে নববর্ষের সূচনা করেন, সুনামগঞ্জ ও সিলেট সংরক্ষিত মহিলা আসনের এম.পি হাওর কন্যা এডভোকেট শামীমা শাহরিয়ার। তিনি বলেন, এ আঁধার কেটে যাবেই।

ভয় নয়, সাহসী হই,সুস্থ্য থাকি। হাওর বাসীর কাছে শামীমা শাহরিয়ারের আহবানঃ ১) সাস্হ্য বিধি মেনেই ধান কাটা দ্রুত সিদ্ধান্ত নিন। ২) মনে রাখতে হবে তিন চার মাসে ফলানো ধান কাটার জন্য সময় পাবেন মাএ ১৫–২০ দিন। তাই খুব বেশি পাকা ধানে আশা না করে চাউল হওয়ার সাথে সাথেই ধান কেটে ফেলুন।

ধান কাঁটার শ্রমিকদের উদেশ্য শামীমা শাহরিয়ার বলেন, ১) সুস্হ্য বিধি মেনে ধান কাটায় লেগে যান। ২) করোনা ভাইরাস নিয়ে চিন্তিত হবেনা আপনাদের জন্য বিশেষ মেডিকেল টিম নিয়োজিত থাকবে। তাদের সাথে যোগাযোগ রাখবেন।

৩) সরকার থেকে ধান কাটা শ্রমিকদের রিলিপ দেওয়া হবে। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা পিয়াংকা পাল, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিনা রানী তালুকদার, উপজেলা কৃষি অফিসার জনাব আজিজুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম জিলানি আফিন্দী রাজু।