নিজ গৃহে থেকে কৃষক লীগের ৪৮তম প্রতিষ্ঠা বাষিকী পালিত।

মোঃ ইব্রাহিম হোসেন, ষ্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ কৃষক লীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ ১৯ এপ্রিল ২০২০ রোজ রবিবার ১০টায় নিজ গৃহে থেকে কৃষক লীগের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রতিষ্ঠাকালীন নেতৃবৃন্দের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন এবং বিকাল ৫ ঘটিকার সময় বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক নেত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি ও সফল প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা এবং বাংলাদেশ সহ সারা বিশ্বের কৃষক-শ্রমিক-মেহনতি জনতা সহ সমগ্র মানব জাতিকে ”করোনো ভাইরাস-কোভিড-১৯” এর ভয়াল থাবা থেকে মুক্তি প্রদানের জন্য নিজ নিজ ধর্ম অনুযায়ী নিজ গৃহে থেকে বিশেষ দোয়া প্রার্থনা করেন কৃষক লীগের নেতৃবৃন্দ।

কৃষক লীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে, ঢাকা মহানগর-উত্তর কৃষক লীগের সভাপতি আলহাজ্ব মোঃ মাকসুদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ হালিম খান, সমগ্র মানব জাতির সুস্থ্যতা ও সুন্দর জীবন কামনার পাশাপাশি ”করোনো ভাইরাস-কোভিড-১৯” এর ভয়াল থাবা থেকে মুক্তি প্রদানের জন্য নিজ গৃহে থেকে বিশেষ দোয়া প্রার্থনা করেন।

সারাবিশ্ব করোনা ভাইরাস-কোভিড-১৯ এর ভয়াল গ্রাসে নিমজ্জিত। সংগত কারণে বাংলাদেশ কৃষক লীগের সাংগঠনিক নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা নির্দেশিত বাংলাদেশ আওয়ামী লীগ ও আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের যেকোনো রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করায় বাংলাদেশ কৃষক লীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী নিজ গৃহে পালন করার সিদ্ধান্ত গ্রহণ করে।

নিজ গৃহে থেকে কৃষক লীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে, ঢাকা মহানগর-উত্তর কৃষক লীগের সভাপতি আলহাজ্ব মোঃ মাকসুদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ হালিম খান বলেন, দেশের কৃষির উন্নয়ন ও কৃষকের স্বার্থ রক্ষার জন্য স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাকালীন থেকে কৃষকদের সংগঠিত করা, তাদের দাবি আদায় ও দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছে বাংলাদেশ কৃষক লীগ। এ সময় অসাম্প্রদায়িক দেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আহ্বান জানান।

সভাপতি আলহাজ্ব মোঃ মাকসুদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ হালিম খান আরো বলেন, ”করোনো ভাইরাস-কোভিড-১৯” এর পরিস্থিতির সার্বিক উন্নতি না হওয়া পর্যন্ত মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক ওয়ার্ড ত্রাণ কমিটির সাথে সম্পৃক্ত হওয়া ও স্বাস্থ্যবিধি মেনে মানবতার সেবায় এগিয়ে আসা ও বোরো মৌসুমে ধান কাটা সহ সকল কৃষি কর্মকান্ডে কৃষকের সার্বিক সহযোগিতা করার জন্য ঢাকা মহানগর-উত্তর কৃষক লীগের নেতৃবৃন্দের আহ্বান জানান।