নাগরপুরে কালবৈশাখী ঝরের তান্ডবে কৃষিজমি ও ঘরবাড়ির ব্যাপক ক্ষতি সাধন হয়ছে

নাগরপুর(টাঙ্গাইল) প্রতিনিধিঃ কালবৈশাখী ঝরের তান্ডবে কৃষিজমি ও ঘরবাড়ির ব্যপক ক্ষতি সাধন হয়ছে। ২৩ এপ্রিল আজ বৃহস্পতিবার পরন্ত দুপুরে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ফসিল জমির শস্য ধান, পাট, সবজি, বসত বাড়ি সহ গাছপালার ব্যপক ক্ষতি সাধন হয়ে কালবৈশাখী ঝড়ে। এ সময় শিলাবৃষ্টি ও দমকা হাওয়ায় এলোমেলো করে দিয়েছে উপজেলার সদর ইউনিয়ন সহ দক্ষিণের ইউনিয়নগুলো বেশ কয়েকটি গ্রামের মানুষদের জনজীবন।

একদিকে করোনা ভাইরাসের সংক্রমণ আতঙ্কে ঘরে থেকে কোনরকমে দিনপাত করছে নিম্ন আয়ের মানুষেরা। ঠিক তখনই প্রকৃতির এই বিরুপ প্রভাবে তার দিশে হারা হয়ে পড়েছে। এদের মধ্যে অনেকেই খাদ্যের অভাবে ছিলো করোনা পরিস্থিতিতে। একে তো কাজ বন্ধ তার উপর ক্ষেতের ধান মাটিতে মিশিয়ে দিয়েছে কালবৈশাখী ঝড়। মাথা গোজার শেষ সম্বলটাও গুড়িয়ে দিয়ে গেছে যাওয়া সময়।

দর্ঘী দিন ঘরবন্দী থাকা দিন এনে দিন খাওয়া এ মানুষগুলোর হাতে টাকা ও কাজ না থাকায় দিশে হারা হয়ে পড়েছে। ক্ষতিগ্রস্থ এলাকার লোকজনদের সাথে কথা বলে জানাযায়, শতাধিক ঘর-বাড়ি, দোকানপাট, বিদ্যুৎ সংযোগ লন্ড ভন্ড হয়েছে। এ ছাড়াও শতশত হেক্টর আবাদি জমির শস্য, সবজি ও গাছপালাও এতে ক্ষতি হয়েছে।

তবে এই মূহুর্তের ক্ষতির পরিমাণ সঠিক ভাবে অনুমান করা সম্ভব না হলেও করোনা পরিস্থিতিতে এই মানুগুলোর চোখে যে অন্ধকার নেমে এসেছে তা বলার অপেক্ষা রাখেনা। ক্ষতির কবলে পড়া এই মানুষ গুলো জনপ্রতিনিধি ও সরকারের দ্রুত সহায়তা কামনা করেন।