নভেল কোরোনা ভাইরাসের ঝুঁকি জেনেও থেমে নেই সাপাহারের মহিলা আওয়ামীলীগ নেত্রী মিনা’র কার্যক্রম

আবু বক্কার, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: বৈশ্বিক দুর্যোগ নভেল করোনা (কোভিট ১৯) ভাইরাসের ঝুঁকি জেনেও থেমে নেই নওগাঁর সাপাহার উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইস্ফাত জেরিন মিনা’র কার্যক্রম। তিনি করোনা পরিস্থিতির শুরু থেকে বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছে। যার মধ্যে সচেতনতা মূলক লিফলেট বিতরণ, মাস্ক বিতরণ, সেচ্চাসেবক দের একবেলা খাবার বিতরণ থার্মাল স্ক্যানার (তাপমাত্রা মাপা যন্ত্র) বিতরণ।

এরই মাঝে শুরু হয় মুসলিম ধর্মালম্বী ধর্মপ্রাণ মানুষের পবিত্র সিয়াম সাধনার মাস রমজান মাস। এ মাসে রোজার শুরুর প্রথম দিন থেকে তিনি রোজা রেখে সকাল থেকে সারাদিন পযর্ন্ত মাস্ক তৈরীর কাজে ব্যস্ত থাকেন। এবং ইফতার শেষেই বেরিয়ে পড়েন বিভিন্ন পাড়া, মহল্লা ও গ্রামে গ্রামে নিজে গিয়ে সামর্থ্য অনুযায়ী খাদ্যসামগ্রী পৌছে দেন কর্মহীন অসহায় ও নিম্নমধ্যবিত্ত পরিবারগুলোর বাড়ি বাড়ি।

এ বিষয়ে কথা হলে তিনি জানান, ইতিমধ্যে কোরোনা ভাইরাস মহামারীতে এ উপজেলাতে ৩ জন আক্রান্ত হয়েছে। তাই সবাইকে সরকারি নির্দেশনা মেনে চলতে বাড়ি বাড়ি গিয়ে অনুরোধ করা হচ্ছে। নানা ভাবে সচেতনতা বৃদ্ধি করা ও হোমকোয়ারান্টাইন থাকা সহ অসহায়, কর্মহীন ও নিম্নমধ্যবিত্ত পরিবারের মাঝে ইতিমধ্যে মাননীয় খাদ্যমন্ত্রীর পক্ষ থেকে মাস্ক বিতরণ, থার্মাল স্ক্যানার প্রদান, খাদ্য সহায়তা ও সবজি বিতরণ করা হয়েছে।

তিনি আরও বলেন শুধু একজন শিক্ষক ও দলীয় নেতা বা সাংস্কৃতিক কর্মী হিসেবে নয় বরং একজন মানুষ হিসেবে নিজের দ্বায়িত্ববোধ থেকে করোনা ভাইরাসের এ আপদকালীন সময় পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ঘর বন্দী ওই সব মানুষের পাশে থেকে কাজ করে যাবো জীবনের শেষ নি:শ্বাস থাকা পর্যন্ত বলেও জানান তিনি। খাদ্যসামগ্রী হাতে পেয়ে মানিকুড়া গ্রামের মনোয়ারা বেওয়া বলেন, হঠাৎ সন্ধ্যার পর বাড়ির দরজায় কড়া নাড়ার শব্দ পেয়ে দরজা খুলে দেখি মিনা মেডাম খাদ্যসামগ্রী নিয়ে দাড়িঁয়ে আছেন, তার এই মানবিক সহায়তার জন্য আল্লাহ তাকে কে দীর্ঘজীবী করুন মর্মে দোওয়া করেন।