দৌলতপুর ২১ আগস্ট গ্রেনেড হামলার নিহত শহীদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

জিল্লুর রহমান: ২১ আগস্ট গ্রেনেড হামলার নিহত শহীদের স্মরণে, শুক্রবার সকাল ১০ টায় উপজেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আফাজ উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড. আঃ কাঃ মঃ সরওয়ার জাহান বাদশাহ্।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন, উপজেলা আওয়ামীলীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক ছাদিকুজ্জামান খাঁন সুমন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক টিপু নেওয়াজ, উপজেলা ভাইস-চেয়ারম্যান সাক্কির আহমেদ, যুবলীগ নেতা আব্দুল কাদের সহ অন্যান্য নেতৃবৃন্দ।

১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যকে হত্যার খুনি চক্রই জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ আগষ্ট গ্রেনেড হামলা চালিয়েছিল। কিন্তু আল্লাহ্র অশেষ রহমতে সেদিন আমাদের প্রাণপ্রিয় নেত্রী আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রাণে বেঁচে গেছেন।

বঙ্গবন্ধু’র হত্যাকারী খুনী জিয়ার ছেলে, তারেক জিয়া হাওয়া ভবন থেকে ২১ আগষ্ট গ্রেনেড হামলার পরিকল্পনা ও নেতৃত্ব দিয়েছিল। সেদিন, ভয়াবহ গ্রেনেড হামলায় প্রাণ হারিয়েছেন আওয়ামীলীগ নেত্রী আইভি রহমানসহ ২৪ জন আওয়ামীলীগ দলীয় নেতা-কর্মী। অনেকে আজও সেই ভয়াবহ ক্ষত নিয়ে বেঁচে আছেন। ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে এসবকথা বলেন বলেন এমপি বাদশাহ্। আলোচনা শেষে ২১ আগষ্ট সকল শহীদের আত্তার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।