দৌলতপুরে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

ছবি: শহীদ বেদীতে প্রথমে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে পুষ্পমাল্য অর্পণ করেন কুষ্টিয়া-১ আসনের  সংসদ সদস্য এ্যাড. আঃকঃমঃ সরওয়ার জাহান বাদশাহ্ ও উপজেলা চেয়ারম্যান এ্যাড.এজাজ আহমেদ মামুন।

একুশের প্রথম প্রহরে দৌলতপুর উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের ঢল নামে। রাত ১২টা ১মিনিটে ফুলের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্য দিয়ে দিবসটি শুরু হয় (২১শে ফেব্রুয়ারি-২০২১) যথাযোগ্য মর্যাদায় ও নানা কর্মসূচির মধ্য দিয়ে কুষ্টিয়ার দৌলতপুরে পালিত হয়েছে একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

প্রথম প্রহরে শহীদ বেদীতে প্রথমে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে পুষ্পমাল্য অর্পণ করেন কুষ্টিয়া-১ আসনের  সংসদ সদস্য এ্যাড. আঃকঃমঃ সরওয়ার জাহান বাদশাহ্ ও উপজেলা চেয়ারম্যান এ্যাড.এজাজ আহমেদ মামুন, এরপর পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জহুরুল আলম, পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা বীর মুক্তিযোদ্ধা কমান্ডার, ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ সহ সর্বস্তরের মানুষ পুষ্পমাল্য অর্পণ করেন।

এছাড়াও দৌলতপুর প্রেসক্লাব ডি.পি.সি, দৌলতপুর প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব সহ পর্যাক্রমে একে একে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন, শুভেচ্ছা ক্যাবল নেটওয়ার্ক এর আব্দুল্লাহ আল মামুন সহ পুষ্পমাল্য অর্পণ করেন।

এ সময় ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা আর একুশের চেতনা বাস্তবায়নে শপথ নেন সব শ্রেণি-পেশার মানুষ। এছাড়া উপজেলা প্রশাসন, রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন প্রভাতফেরী, দিনব্যাপী মিলাদ মাহফিল, আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান,চিত্রাঙ্গন প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচি আয়োজন করেছে।