দৌলতপুরে করোনা প্রতিরোধে জীবনের ঝুঁকি নিয়ে মাঠে এসিল্যান্ড আজগার আলী।

হেলাল উদ্দিন: মহামারি নোভেল করোনা ভাইরাসে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ, দায়িত্ব ও দেশেপ্রেম থেকে ভয়কে জয় করতে জীবন বাঁজি রেখে মাঠে কাজ করে যাচ্ছে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আজগার আলী । ইতিমধ্যে নোভেল করোনায় দৌলতপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের ১জন ও সোনালী ব্যাংকের ৩ জন দায়িত্ব পালনকালে করোনা আক্রান্ত হন।

তার পরেও জীবনের ঝুকি নিয়ে মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন তিনি। জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিনই অভিযানে যাচ্ছেন কেন, এমন প্রশ্নের জবাবে সহকারী কমিশনার (ভূমি)মো.আজগার আলী বলেন, শুধু ঝুঁকি না মৃত্যুঝুঁকি রয়েছে এই সময়ে। তবুও তো মানুষকে সচেতন করতে হবে। আর এ কাজে পিছু হটার সুযোগ নাই। সবার মধ্যে সচেতনতার বার্তা পৌঁছে না দিলে তো সংক্রমণ আরো বেড়ে যাবে। মাঠে আছি, থাকব। বাকিটা আল্লাহ ভরসা।

দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)শারমিন আক্তাররের নির্দেশনা মোতাবেক কাজ করে চলেছেন তিনি। উপজেলার সদরের বাজার এবং প্রত্যন্ত অঞ্চলের বাজার ব্যবস্থাপনা মনিটরিং, সামাজিক দূরত্ব নিশ্চিত করা, মানুষকে সচেতন করায় নিয়মিত ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন মাঠ প্রশাসনের এই কর্মকর্তা।

কখনো পুলিশ নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, আবার কখনো সেনাবাহিনীর টহল দলের নেতৃত্বে রয়েছেন। এমনকি তিনি করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া লাশের জানাযা এবং লাশ দাফনের কাজ নিজে থেকেই সম্পন্ন করেছেন।