দৌলতপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিএফ’র চাল আত্মসাতের অভিযোগ।

ছবি: ইউপি সদস্য জাকার, ভুক্তভোগী মোছাঃ ওছিলা খাতুন

নিউজ ডেস্ক: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় এক ইউপি সদস্য কর্তৃক ভিজিএফ’র চাল আত্মসাতের অভিযোগ উঠেছে। অভিযোগ সূত্রে জানা যায় উপজেলার খলিসাকুন্ডি ইউনিয়ন পরিষদের ৮ নং ইউপি সদস্য মোঃ জাকার নির্বাচিত হওয়ার পর থেকেই নানা দুর্নীতি অনিয়মে জড়িয়ে পড়েন।

তিনি ভিজিডি কার্ড, ভিজিএফ, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ যেকোন সরকারি সহায়তার জন্য নাম অন্তর্ভূক্ত করতে উৎকোচ দাবি করেন তার ওয়ার্ডের হত দরিদ্র লোকজনের নিকট। উৎকোচ ছাড়া কোন সরকারি সহায়তা মেলেনা এমন অভিযোগ প্রতিনিয়তই করেন তার ওয়ার্ডের ভুক্তভোগী বাসীন্দারা। ফলে দীর্ঘদিন থেকেই ওই ইউপি সদস্যর বিরুদ্ধে ক্ষুদ্ধ হয় স্থানীয়রা।

সম্প্রতি ইউপি সদস্য জাকারে’র বিরুদ্ধে ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ সূত্রে জানা যায় খলিসাকুন্ডি গ্রামের কাটাগাং পাড়ার মোঃ মনিরুল ইসলামে’র স্ত্রী মোছাঃ ওছিলা খাতুনের নামে প্রায় এক বছর আগে ভিজিএফ এর কার্ড হলেও এখন পর্যন্ত একবারও চাউল পাইনি তিনি। বিষয়টি জানাজানি হলে ইউপি সদস্য জাকার তার লোকজন নিয়ে রাতের আঁধারে ওছিলা খাতুনের বাড়ি গিয়ে কার্ড ফিরিয়ে দেয় এবং বিষয়টি অন্য কাউকে না জানানোর জন্য অনুরোধ করে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি জানান ইউপি সদস্য জাকার এর এইসব অবৈধ কাজের সহযোগিতা করেন স্থানীয় নামধারী এক নেতা। এসব অনিয়মের প্রতিকার ও ইউপি সদস্য জাকার সহ এই সব কাজে ইন্ধন কারীদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নেয়ার দ্বাবী জানান ভুক্তভোগী ওছিলা খাতুন সহ এলাকাবাসী।