দীর্ঘ আড়াই মাস পর উত্তরের সাথে দক্ষিনের ট্রেন যোগাযোগ শুরু

রেজা মাহমুদ,নীলফামারী জেলা প্রতিনিধি: করোনা ভাইরাস সংক্রমণের প্রভাবে দীর্ঘ প্রায় আড়াই মাস বন্ধ থাকার পর উত্তরের জেলা নীলফামারী থেকে দক্ষিনের জেলা খুলনার পথে আবারও ট্রেন চলাচল শুরু হয়েছে। আজ বুধবার সকালে সৈয়দপুর রেলওয়ে স্টেসন থেকে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে ওই পথে যাত্রীদের বিদায় জানান রেলওয়ে পুলিশ সুপার তানজিলুল ইসলাম।

এ সময় রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, স্টেশন মাস্টার শওকত আলী, সহকারী স্টেশন মাস্টার আলমগীর হোসেনসহ রেলওয়ের অন্যান্য কর্মকর্তার উপস্থিত ছিলেন। রেলওয়ে সুত্রে জানা যায়, খুলনাগামী রুপসা ট্রেন সকাল ৮ টা ৩০ মিনিটে চিলাহাটি থেকে ছেড়ে এসে ওই স্টেশনে এসে পৌছায় সকাল ৯ টা ৩০ মিনিটে। সেখান থেকে যাত্রীদের নিয়ে ৯ টা ৪০ মিনিটে খুলনার উদ্দেশ্যে ছেড়ে যায়। একই সময়ে খুলনা স্টেশন থেকে চিলাহাটির উদ্দেশেও আরেকটি ট্রেন যাত্রা করেছে বলে জানা গেছে।

আরমান নামের এক যাত্রী বলেন পারিবারিক বিশেষ প্রয়োজনে খুলনা যেতে হবে বলে ৫ দিন আগেই অনলাইনে টিকিট করেছি। ট্রেনের চিরাচরিত চেহারার চেয়ে ভিন্ন এক চেহারা পরিলক্ষিত হয়। কাউন্টারে নেই টিকিট কাটার ঝামেলা, নেই তেমন কোন ভিড়। সহকারী স্টেশন মাস্টার আলমগীর হোসেন বলেন সামাজিক দুরত্ব বজায় ওই স্টেশনের জন্য যতগুলো টিকিট বরাদ্ধ রয়েছে তার থেকে ২৫ টি অবিক্রিত রাখা হয়েছে। স্টেশন মাস্টার শওকত আলী বলেন, যাত্রীদের নিরাপত্তার কথা বিবেচনা করে স্টেশনকে স্বাস্থ্যবিধি অনুসারে প্রস্তুত করা হয়েছে। এ জন্য স্টেশনসহ প্রতিটি বগিতে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে।

রেলওয়ে পুলিশ সুপার তানজিলুল ইসলাম বলেন, প্রতি ৩ সিটে ২জন এবং ২ সিটে একজন করে যাত্রী পরিবহন করতে স্বাস্থ্যবিভাগের নির্দেশনা রয়েছে। সেই নির্দেশনা মানা হচ্ছে কিনা তা কঠোরভাবে পর্যবেক্ষন করা হচ্ছে। এ সময় যাত্রীদের তিনি সচেতন হবার আহবান ও মাস্ক ব্যবহারের অনুরোধ জানান।