দশমিনা উপজেলায় সবুজবাগ ১শত পরিবার পানি বন্ধি।

দশমিনা(পটুয়াখালী)প্রতিনিধি: পটুয়াখালী জেলার দশমিনা উপজেলার সদর ইউনিয়নের সবুজবাগ ০২নং ওয়ার্ডে একাংশ দীর্ঘদিন পর্যন্ত জলাবাদ্ধতায় আটকে আছে প্রায় ১শত পরিবার। উক্ত এলাকার
বাসিন্দা মোঃ সোহরব হোসেন জানান সবুজবাগ এলাকাটি কলেজ ব্রীজ থেকে সবুজবাগ মসজিদ পর্যন্ত এবং বি আর ডিবি অফিস থেকে ব্র্যাক অফিস পর্যন্ত বিস্তৃত।

এখানে প্রায় ১শত পরিবারের বসবাস এক বছর পূর্বে অত্র এলাকার বর্ষা মৌসুমের পানি খালে প্রবাহীত হত কিন্তু এ বছর খালের দক্ষিন অংশে বসতবাড়ী করায় প্রত্যেকটি কালভাটের মুখ বন্ধ হয়ে যায় তাই পানি খালে প্রভাহীত না হওয়ায় অত্র এলাকায় বসবাস রত পরিবার গুলো জলাবদ্ধতায় আটকে আছে। এলাকার অনেক পুকুর পানিতে প্লাবিত হয়ে মাছ অন্যত্র চলে যায় এবং অনেক সবজি চাষির সবজি নষ্ট হয়ে যায়।

এলাকার লোকজন পরিবারের নিত্ত প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রায়-বিক্রয় করার জন্য বাজারে আসতে কোন অংশে হাটু পর্য়ন্ত পনি অতিক্রম করতে হয়। তিনি আরো বলেন অতি সত্তর পানি নিস্কাসন না করা হলে
অত্র এলাকার লোকজন পানিবাহিত রোগে আক্রান্ত হতে পারে।এলাকায় ভূক্তভোগি মোঃরুহুল আমিন বলেন সবুজবাগ এলাকার দীর্ঘ দিনের সমস্যা জলাবদ্ধতা আমরা অনেকে অট্যোরিস্কা চালিয়ে সংসার পরিচালোনা করি জলাবদ্ধতার কারনে গাড়ী বাসায় নিয়ে চার্জ দিতে পারিনা তাই বার্তী টাকা গুনতে হয় চার্জদেয়ার জন্য।

জলাবদ্ধতার জন্য পরিবার পরিজন নিয়ে অসুবিধায় আছি। তাই জরুরী ভিত্তিতে পানি নিস্কাসনের ব্যবস্থা গ্রহনের জন্য দশমিনা উপজেলা প্রশাসনের হস্তক্ষে চান এলাকাবাসিরা।