দশমিনা উপজেলায় মোবাইল কোর্টের মাধ্যমে ৫ ঔষধ বিক্রেতাকে ১ লক্ষ১৮ হাজার টাকা জরিমানা।

দশমিনা উপজেলাা প্রতিনিধি: পটুয়াখালী জেলার দশমিনা উপজেলা সদর বাজারে ১৫ এপ্রিল বিকেল ৫ ঘটিকার সময় বিভিন্ন ঔষধ ফার্মেসীতে জেলা প্রশাসক পটুয়াখালী এবং দশমিনা উপজেলা প্রশাসনের নির্দেশে মোবাইল কোর্ট পরিচালোনা করেন সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মানস চন্দ্র দাস।

দশমিনা উপজেলার বিভিন্ন ঔষধ ফার্মেসীতে নকল,মেয়াদ উত্তির্ন, ভেজাল ঔষধ বিক্রয়ের অভিযোগে মোবাইল কোর্ট পরিচালোনা করার সময় ভোক্তা সংরক্ষন অধিকার আইনের ২০০৯সনের ৪১ধারা অনুসারে নকল, ভেজাল, মেয়াদ উত্তির্ন,ঔষধ(কেলবোডি, স্যাকলো২০, শেফাপ্লাস, প্লেজার ৩০, নায়াগ্রা ১০০, জিনসেং-এস.হাইসপার) জব্দ করেন এবং বিক্রয়ের অভিযোগে দশমিনা বাজারে সজিব মেডিকেল ফার্মেসীকে ৫হাজার টাকা, ইশিতা মেডিকেল ফার্মেসীকে ৫০ হাজার টাকা,ভিবা মেডিকেল ফার্মেসীকে ৫০হাজার টাকা, মোল্লা মেডিকেল ফার্মেসীকে ১০হাজার টাকা, হাওলাদার মেডিকেল ফার্মেসীকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারি কমিশনার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন অসাধু ব্যবসার সাথে যাহারা জরিত তাদের ছার দেয়া হবেনা। জনসাধারন যাহাতে কোন প্রকার প্রতারিত না হয় সেজন্য দশমিনা উপজেলায় ঔষধ ফার্মেসী সহ নিত্তোপ্রয়োজনীয় দোকানে মোবাইল কোর্ট পরিচালোনা করা হবে।