দশমিনা উপজেলায় ভয়াভহ আগুনে ৩ পরিবার নিঃস্ব।


মোঃ বেল্লাল হোসেন: পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় বাশবাড়ীয়া ইউনিয়নের গছানী বাজারে দুপুর ১ঘটিকার সময় ভয়াভহ অগ্নিকান্ডের পুড়ে যায় ৩টি ঘর এবং আংশিক ক্ষতি হয় ২টি ঘরের। স্থানীয় সূত্রে জানাজায় দুপুর ১ঘটিকার সময় গনি হাওলাদার এর পাকের ঘর থেকে ধোয়া বের হয় ঘরে থাকা লোকজন ডাকচিৎকার করলে এলাকার লোকজন আসার আগেই আগুন ছরিয়ে পরে।

এলাবাসি ও দশমিনা উপজেলা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ২ঘন্টা চেস্টার পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। আগুনে পুরে যায়
১.গনি হাওলাদার পিতাঃ ধুপু হাওলাদার ২.মফিজ গাজি পিতাঃগনি হাওলাদার ৩.মোকছেদ হাওলাদার পিতাঃগনি হাওলাদার এর ঘর সম্পূর্ন আগুনে পুরে যায় এবং সামছু মাস্টার ও জাকির হোসেন এর ঘরের আংশিক ক্ষতি হয়।

মোঃ আবুল হোসেন, ফায়ার সার্ভিস ইনচার্জ দশমিনা উপজেলা, বলেন আমাদের আগুন লাগার ঘটনা মোবাইলে বলার সাথে সাথে দশমিনা থেকে ঘটনা স্থলে পৌছাই আমাদের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রনে ২ঘন্টা সময়
লাগে, রাস্তা এতই সরু ঘটনা স্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে বেগপেতে হয়। অগ্নি কন্ডে প্রান হানির ঘটনা ঘটেনি। প্রাথমিক ভাবে ধারনা করা যায় আগুনের সূত্রপাত চুলাথেকে পরবর্তীতে ছরিয়ে পরে। একই ঘরে বাব-ছেলে মিলে তিন পরিবারের বসবাস।

বশার ও সামছু মাস্টারের বসত ঘরের আংশিক ক্ষতি সাধন হয়। অগ্নিকান্ডে আনুমানিক ১০লক্ষ টাকার ক্ষতি হয় এবং বশার ও সামছু মাস্টারের বসত ঘরের আংশিক ক্ষতির পরিমান ১লক্ষ টাকা। তিনি দশমিনা প্রশাসনের কাছে অনুরোধ করে বলেন দশমিনা উপজেলার রাস্ত গুলো আরো প্রসস্ত হওয়া দরকার। আগুন লাগার সংবাদ শুনে ঘটনা স্থলে ছুটে যান এস এম জালাল উদ্দিন ,অফিসার ইনচার্জ দশমিনা থানা।