ঝালকাঠি জেলা সাহসিকতায়” বাংলাদেশ আনসার পদক” পেয়েছে রাজাপুরের কৃতি সন্তান আনসার প্লাটুন কমান্ডার মোঃ সুমন।


ঝালকাঠি জেলা প্রতিনিধি: ১৩ ই ফেব্রুয়ারী-২০২০ ইং তারিখে (বৃহস্পতিবার) অনুষ্ঠিতাব্য বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪০ তম জাতীয় সমাবেশে রাষ্ট্রীয় এবং বাহিনীর সর্বোচ্চ সম্মাননা “বাংলাদেশ আনসার পদক” পেয়েছেন ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার মুক্তিযোদ্ধা পরিবারের কৃতি সন্তান ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডার মোঃ সুমন, তিনি বিগত দিনে নিজ জীবনের ঝুঁকি নিয়ে সাহসিকতা ও বিশ্বস্ততার সাথে রাষ্ট্রীয় মালিকানাধীন রুপালী, সোনালী, অগ্রনী ব্যাংক, বরিশাল নদী বন্দর সহ বিভিন্ন জেলায় বিভিন্ন সংস্থায় অংগীভূত থাকাকালীন সময়ে জননিরাপত্তা ও নিজ অর্থায়নে মহতী উদ্যোগ, ও দেশের যে কোন দূর্যোগে মানব সেবায় দৃষ্টান্তমুলক কাজের ক্ষেএে ১৩ ই ফেব্রুয়ারী২০২০ ইং তারিখে এ বাহিনীর সর্বোচ্চ সম্মাননা “বাংলাদেশ আনসার পদক” মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাত থেকে তিনি এই মহা সম্মানিত পদক গ্রহণ করেছেন।

তিনি এই সম্মান ও আনন্দের মুহুর্তে সকলের দোয়া কামনা করেছেন। পাশাপাশি সরকার প্রধান, এবং মাননীয় মহাপরিচালক মহোদয় সহ, সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। এদিকে কমান্ডার মোঃসুমনের মাননীয় প্রধানমন্ত্রীর মন্ত্রী র হাত থেকে এ বাহিনীর র্সব্বোচ্চ সম্মাননা “বাংলাদেশ আনসার পদক” পাওয়ায় তার নিজ এলাকায় জনসাধারণের মিষ্টি বিতরণ,,এলাকায় বইছে খুশির বন্য।

এ ছাড়াও আনসার প্লাটুন কমান্ডার মোঃ সুমন ২০১৬ সালে এ বাহিনীর ৩৬ তম জাতীয় সমাবেশে দৃষ্টান্তমূলক র্কতাব্য পরায়নতার ক্ষেত্রে প্রথম পুরুষ্কার স্বর্ন পদক ও জাতীয় সম্মাননা পেয়েছেন, ২০১৮ সালের ৩৮ তম জাতীয় সমাবেশে ক্ষেত্র অসম সাহসিকতায় মাননীয় প্রধানমন্ত্রী র হাত থেকে রাষ্ট্রীয় এবং বাহিনীর র্সবোচ্চ সম্মাননা “বাংলাদেশ আনসার পদক” লাভ করেছিলেন এবং এ বাহিনীর এবারের ৪০ তম জাতীয় সমাবেশ ১৩/০২/২০২০ ইং তারিখে ও ক্ষেএ অসম সাহসিকতায় রাষ্ট্রীয় র্সবোচ্চ সম্মাননা “বাংলাদেশ আনসার পদক ” পেলেন।

মোঃসুমন ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার ৪নং গালুয়া ইউনিয়নের চাড়াখালী গ্রামের মোঃ জাহাঙ্গীর মল্লিকের ছেলে। তিনি বর্তমানে তার নিজ ইউনিয়নে আনসার প্লাটুন কমান্ডারের দায়িত্ব পালনের মধ্য দিয়ে জঙ্গি,মাদক, সন্ত্রাস,ইভটিজিং, বাল্য বিবাহ রোধে সচেষ্ট ভূমিকা পালন করে যাচ্ছেন। ঝালকাঠি জেলা প্রতিনিধি মোঃ তরিকুল সিকদার তারেক