ছাত্রলীগ নেতাকে হত্যার প্রতিবাদে গাজীপুরের কালীগঞ্জে বিক্ষোভ মিছিল

দুই ছাত্রলীগ নেতাকে হত্যার প্রতিবাদে গাজীপুরের কালীগঞ্জে বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ।
দুই ছাত্রলীগ নেতাকে হত্যার প্রতিবাদে গাজীপুরের কালীগঞ্জে বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ।

বিল্লাল হোসেন: কালীগঞ্জ (গাজীপুর) নোয়াখালী ও খুলনায় দুই ছাত্রলীগ নেতাকে হত্যার প্রতিবাদে গাজীপুরের কালীগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন স্থানীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ। গতকাল মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ছাত্রলীগ নেতা রাকিব ও রাসেলকে হত্যার প্রতিবাদে এবং অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে উপজেলা ছাত্রলীগ, কালীগঞ্জ পৌর ছাত্রলীগ ও শ্রমিক কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন।

ছাত্রলীগের ব্যানারে আয়োজিত বিক্ষোভ মিছিলটি কালীগঞ্জ পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কালীগঞ্জ সরকারি শ্রমিক কলেজের শহীদ মিনারের সামনে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মো.তানভীর মোল্লা, সাধারন সম্পাদক ওয়াহিদ হাসান, কালীগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি আলী আল রাফু অমিত, কালীগঞ্জ সরকারি শ্রমিক কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি এম.আই লিকন, সাধারন সম্পাদক ওয়াসিম মোল্লা প্রমুখ।

এ সময় উপজেলা, পৌর, শ্রমিক কলেজসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গত ১ মার্চ রোববার নোয়াখালীর বেগমগঞ্জে স্বাধীনতাবিরোধী অপশক্তি জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা রাকিবসহ কয়েকজন ছাত্রলীগ নেতার ওপর হামলা চালায়। এতে রাকিব নিহত হন। আহত হন হাবিব, রনি ও মনু। এছাড়াও খুলনার কয়রায় ছাত্রলীগ নেতা হাদীউজ্জামান রাসেলের ওপর সন্ত্রাসী হামলা চালানো হয়। এতে ওই ছাত্রলীগ নেতা নিহত হন।

ছাত্রলীগের ওই দুই নেতার হত্যার ঘটনার প্রতিবাদে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী গাজীপুরের কালীগঞ্জে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেন স্থানীয় নেতাকর্মীরা।