ছাত্রদলের সভাপতি হিসাবে তৃনমূলে আবুল বশার।

দশমিনা(পটুয়াখালী)প্রতিনিধি: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর অঙ্গ সংগঠন ছাত্রদল। কেন্দ্রীয় ছাত্র দলের নির্দেশনা মোতাবেকসকল উপজেলার ছাত্রদলের পূর্নাঙ্গ কমিটি ঘোষনা দেয়া হয়। দশমিনা উপজেলার সকল ইউনিয়ান/ওয়ার্ডের পূর্নাঙ্গ কমিটি দশমিনা উপজেলা ছাত্রদলের সভাপতি ও সাধারন সম্পাদক জেলা ছাত্রদলের নেতৃবৃন্দের কাছে প্রেরন করেন।

কেন্দ্রীয় কমিটির নির্দেশে জেলা ছাত্রদলের নেতৃবৃন্দ দশমিনা উপজেলায় সৎ,মেধাবি,পরিছন্ন, শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শের সৈনিক,আপোষিন নেত্রী বেগম খালেদা জিয়ার উন্নয়নে বিশ্বাস, বিএনপির দূরদিনে দলের হয়ে মিছিল, মিটিং, জেল ঝুলুমকে উপেক্ষা করে দেশের ক্রান্তি লগ্নে সাধারন জনগনের পাশে থেকে কাজ করেছে এম ছাত্রদের কাছ থেকে দশমিনা উপজেলা ছাত্রদলের কমিটি গঠন কল্পে চলছে প্রচারণা ফরম সংগ্রহ।

গুরুত্বপূর্ন পদ সমূহে রয়েছে অনেক ছাত্র নেতাদের নাম আলোচনায়। তৃনমূল ছাত্র নেতাদের দশমিনা উপজেলা ছাত্রদলের সভাপতি পদে আলোচনায় শীর্ষে রয়েছেন সরকারি আবদুর রশিদ তালকদার কলেজের বর্তমান সভাপতি ছাত্রনেতা আবুল বশার। দশমিনা উপজেলায় সৎ, সাহসি, সুযোগ্য, মেধাবী,প রিশ্রমি, কর্মীবান্দব, ন্যায় পরায়ন হিসাবে আগামীর ছাত্র নেতৃত্ব দিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কে দশমিনা উপজেলায় রাজপথে তথা জনগনের সেবা দিয়ে,শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ ও নীতি-নৈতিকতা বুকে লালন করে ছাত্রদলকে গতিশিল করতে পারবে তৃনমূল ছাত্রদলের নেতা-নেতৃবৃন্দের কাছে একটি নাম আবুল বশার।

বাঁশবাড়ীয়া ইউনিয়ন ছাত্রদলের সাধারন সম্পাদক মোঃশফিকুল ইসলাম বলেন, দলের ক্রান্তি লগ্নে মোঃআবুল বশার ভাই দশমিনা উপজেলা ছাত্রদলকে নিজের বুকের মাঝে আকড়ে ধরে রেখেছেন ,আমাদের ডাকে সারা দিয়েছেন দিন কিবা রাত , আধাঁর কিবা আলো,ঝড় কিবা বৃস্টি। আমাদের দলের দূ-সময়ে ছাত্রদের বই কেনা,ফরমফিলাপের টাকা সহ বিভিন্ন সমস্য সমাধনে সাধ্যের মধ্যে যতটুকু সম্ভব তিনি করেছেন। দশমিনা উপজেলা ছাত্রদলের সভাপতি হিসাবে তিনিই যোগ্য এবং সভাপতি হিসাবে তাকেই চাই।

রনগোপালদী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি বলেন দীর্ঘদিন দল ক্ষমতায় নাই আমাদের প্রান প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে । বেগম খালেদা জিয়ার কারামুক্তির জন্য দশমিনা উপজেলার রাজপথে মিছিল মিটিং করতে গিয়ে আবুল বশার ভাই মিথ্যা মামলায় হয়রানি হয়েছেন তবুও তিনি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ থেকে বিন্দু পরিমান পিছ পা হননি। তার মধ্যে আছে জিয়াউর রহমানের নীতি আদর্শ
,সততা,ন্যায়পরানয়তা,সাহসসিকতা,কতর্ব্যবোধ,দেশপ্রেম।

কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত তখোন নেতাকর্মীদের খোজ খবর রেখেছেন এবং তাদের বাড়ী বাড়ী গিয়ে সাহায্যের হাত বাড়িয়েছেন। দশমিনা উপজেলায় সৎ,যোগ্য,কর্মীবান্ধব, শিক্ষিত,বলিস্টনেতৃত্ব দান কারি হিসাবে তৃনমূলের পছন্দ আবুল বশার ভাই। আলীপুর ইউনিয়ন ছাত্রদলের সভপতি বলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ বুকে লালন করে যদি কেহ ছাত্রদল করে নিনি হচ্ছেন আবুল বশার ভাই কারন যদি শুনতে পান বিএনপির কোন কর্মী বিপদে আছে ছুটে যায় তার কাছে।

তৃনমূলের এমন কোন নেতাকর্মী নাই যে যার সাথে আবুল বশার ভাইর পরিচয় নাই। দশমিনা উপজেলা ছাত্রদলকে আন্দোলন সংগ্রামে সুসংগঠিত করতে আগামী দিনের আবুল বশার ভাইকে সভাপতি হিসাবে দেখতে চাই। দশমিনা উপজেলা ছাত্রদলের বর্তমান সভাপতি বলেন,আবুল বশার সৎ,সাহসি,নম্র,ভদ্র,পরিশ্রমি,দলের নেতাকর্মীদের প্রতি বিনয়ী এবং সর্বোপরি একজন ভালো সংগঠক ও মেধাবী ছাত্রনেতা। বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে সক্রিয় ভাবে রাজপথে থেকে গুরুত্বপূর্ন ভূমিকা রেখেছেন।

আমি মনে করি দশমিনা উপজেলা ছাত্রদলকে ঐক্যবদ্ধ ভাবে পরিচালোনার জন্য আবুল বশার যোগ্য। দশমিনা উপজেলা ছাত্রদলের সভাপতি প্রার্থী আবুল বশার বলেন,আমার ১৯বছরের জাতীয়তাবাদী দল বিএনপির রাজনীতিতে আসার পর থেকে মাধ্যমিক,কলেজ পর্যায় সহ আমার ধ্যানে,কর্মে শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমানের নীতি-নৈতিকতাকে বিশ্বাস করে বুকে লালন করে আসছি।

আমি সাবেক বারবার নির্বাচীত মাননীয় প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়ার আদর্শে আদর্শ বান। বেগম খালেদা জিয়ার কারামুক্তির আন্দোলনে ৭-৮টি মিথ্যা মামলায় স্বীকার হয়েছি এক বার জেলও খাটতে হয়েছে দেশের সকল সংকট ময় সময় কালে দেশের জনগনের পাশে থেকে কাজ করেছি। কোভিড-১৯ করোনা ভাইরাস মোকাবেলায় আমার
সাধ্য অনুযায়ী দুস্থ,অসহায় ,খেটেখাওয়া মানুষের পাশে দাড়িয়েছি।

আমার নিজ অর্থায়নে সামাজিক সচেতনতা লিফলেট এবং মাক্স ও সাবান বিতরন করেছি। আমি আমার প্রয়োজনে নয় শহীদ প্রেসিডেন্ট
জিয়াউর রহমানের আদর্শ বাস্তবায়ন ও আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়ার এবং আগামীর রাস্ট্র নায়ক তারেক রহমানের স্বপ্নের ছাত্রদল গড়ার জন্য কাজ করি। আমি মনে প্রানে বিশ^াস করি এবং আমার আস্থা ও

বিশ্বাস আছে জেলা ছাত্রদলের নেতৃবৃন্দ আমার শ্রম,ত্যাগ এর মূল্যায়ন করবেন। আমি সর্বশেষে জেলা নেতৃবৃন্দদের কাছে বলতে চাই আমার চাল-চলন, বিগত দিনে আন্দোলন সংগ্রামে আমার উপরে যে মিথ্যা মামলা,নির্যাতন,জেল, জুলুম এ স্বীকার হয়েছি এবং শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ বুকে লালন করে যে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করেছি তাহা পর্যালোচনায় সভাপতি পদ পেলে দশমিনা উপজেলা ছাত্রদল হবে বাংলাদেশের মধ্যে মডেল এবং শক্তিশালি সংগঠন।

দশমিনা উপজেলার সকল ছাত্র নেতৃবৃন্দকে আমার সংগ্রামী শুভেচ্ছা জানাই। শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমানের স্বপ্ন লালন কারিরা কখনো রাজ পথ থেকে পিছু হাটেনা আবার দেখা হবে মিছিল,মিটিং এবং রাজপথে। আমি আপনাদের সাথে আছি আল্লাহর রহমতে থাকবো। আপনাদের দোয়া ও ভালোবাসা আমার একমাত্র প্রত্যশা।