চাল আত্মসাধে ডিলারশীপ বাতিল, দুদকে মামলা।

মো: বেল্লাল হোসেন,দশমিনা উপজেলা প্রতিনিধি: পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় গত ৩০ মে প্রধান মন্ত্রীর খাদ্য বান্ধব কর্মসূচীর (১০টাকা কেজির চাল ) সুফল ভূগিদের(২৩১৫,১৯২৯, ১৯৩১,১৯৩৪, ২৪২৫,১৮৭৪,১৮৬৭, ২২২১, ১৮৬৫, ২৩৮৯, ২১০৬,২৪১৮,২৩৮৪,২২৬৩,২৩৮৭,২২৭২,১৯৩৪,২৪১৮এবং২৩৪৭) মাঝে বিতরন না করে দশমিনা উপজেলার ৮/৯নং ওয়ার্ডের ডিলার মোঃ আবদুল হাই সিকদার আত্মসাধ করায় দশমিনা উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করা হয়।

অভিযোগের আলোকে দশমিনা উপজেলা নির্বাহী অফিসার উক্ত তদন্তের ভার উপজেলা কৃষি কর্মকর্তা মোঃবনি আমিন খান বরাবর অধিকতর তদন্তের জন্য প্রেরন করেন। প্রকাশ্যে ও গোপনে উক্ত অভিযোগের তদন্ত করে তদন্ত কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসার বরাবর তদন্ত রিপোর্ট প্রেরন করেন। উক্ত তদন্তে অভিযোগ কারিদের অভিযোগ সত্যতা পাওয়া যায়া। উক্ত তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে উপজেলা প্রশাসন একটি বিচারিক বোর্ড গঠনপূর্বক অভিযুক্ত আবদুল হাই সিকদারের ডিলারশীপ বাতিল পূর্বক থানায় জিডি করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোসাঃতানিয়া ফেরদৌস বলেন, মাননীয়  প্রধান মন্ত্রীর খাদ্য বান্ধব কর্মসূচীর (১০টাকা কেজির চাল ) ৮/৯নং ওয়ার্ডে ডিলার আবদুল হাই সিকদার অভিযোগ কারি সুফল ভূগিদের মাঝে না বিতরন করে নিজে আত্মসাধ করেছে মর্মে তদন্ত রিপোর্টে প্রমানিত। প্রাথমিক ভাবে আবদুল হাই সিকদারের ডিলারশীপ বাতিল করা হয়েছে এবং বিচারের জন্য দুদকে পাঠানো হয়েছে মর্মে আমদের অভহিত করেন।

এ সংক্রান্ত বিষয়ে স্থানীয় সংসদ সদস্য এস এম শাহজাদা(এমপি) নিজ এফবি আইডিতে ১৪/০৫/২০২০ইং তারিখ দুপুর ১২.২০ মিঃ এ ডিলার কতৃক মাননীয় প্রধান মন্ত্রীর খাদ্য বান্ধব কর্মসূচীর (১০টাকা কেজির চাল)সুফল ভূগিদের মাঝে বিতরন না করে দুর্নীতির আশ্রয় নিয়েছে তার জন্য দশমিনা উপজেলা প্রশাসনের বিচারিক বোর্ড যে আদেশ দিয়েছেন তার জন্য সাধুবাদ জানান।

এবং দশমিনা উপজেলায় সকল দুর্নীতির বিরুদ্ধে কাজ করার সহযোগিতা কামনা করেন। দশমিনা উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক এ্যাড.ইকবাল মাহমুদ লিটন বলেন, মাননীয় প্রধান মন্ত্রীর খাদ্য বান্ধব কর্মসূচীর (১০টাকা কেজির চাল)সুফল ভূগিদের মাঝে বিতরন না করে ডিলার আবদুল হাই সিকদার আতœসাধ করায় উপজেলা প্রশাসন যে সিদ্ধান্ত গ্রহন করেছেন তার সাথে একমত পোশন করেন।

আরো জানান আবদুল হাই দশমিনা ইউনিয়ন আওয়ামিলীগের সাধারন সম্পাদক , মাননীয় প্রধান মন্ত্রীর খাদ্য বান্ধব কর্মসূচীর (১০টাকা কেজির চাল)সুফল ভূগিদের মাঝে বিতরন না করে ডিলার আবদুল হাই সিকদার আত্মসাধ করায় দলীয় গঠন তন্ত্র অনুযায়ী সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে।