চরফ্যাসনে শত্রুতার জেরে বিষ প্রয়োগে মাছ নিধন

ভোলা (দক্ষিন) প্রতিনিধি: ভোলা চরফ্যাসন দুলারহাট থানাধীন নুরাবাদ ইউনিয়ন ৮নং ওয়ার্ডে একটি  পুকুরে। পূর্ব শক্রতার জের ধরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ উঠেছে। এতে পুকুরের মালিকের ৫লক্ষ টাকার মাছ মারা গেছে বলে পুকুরের মালিক মোঃ কিতাব আলী  দাবি করেছেন। এ ব্যাপারে থানায় লিখিত একটি অভিযোগ দিয়েছেন তিনি। সোমবার ১২মে রাতে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানাযায়, সোমবার ১২মে রাতে মোঃ কিতাব আলীর পুকুরে দুর্বৃত্তরা পাগলা বিষ ঢেলে দেয়। এতে করে মাছগুলো মারা জায়। আজ সকাল থেকে তার পুকুরের মাছ মরে ভেসে উঠতে থাকে।

মাছ চাষী কিতাব আলী অভিযোগ করে বলেন,  তার বিরুদ্ধে একই এলাকার মনির মাতাব্বর ফেসবুকে মানহানীকর ষ্টাটাসকে কেন্দ্র করে তার ছেলে মোঃ মনিরকে মারধর করে। এতে স্থানীয়ভাবে গত ১১মে রবিবার শালিশীর মাধ্যমে মীমাংসা করে দিলে প্রতিপক্ষরা মীমাংসা মানেনা। ক্ষিপ্ত হয়ে কিতাব আলীর পুকুরে `পাগলা বিষ’ ঢেলে দেয়।

এতে করে পুকুরের নানা প্রজাতির শত শত মাছ সকালে ভেসে উঠে। প্রায় ৫লক্ষ টাকার আর্থিক ক্ষতির সম্মুখিন হয়েছে। বিষয়টি দেখতে পেয়ে চরফ্যাসন উপজেলা মৎস কর্মকর্তাকে মুঠোফোনে অবগত করেন। অভিযুক্তরা হলেন, মোঃ মনির মাতাব্বর, মোঃ আলম, মোঃ জাকির, হযরত আলী ও মোঃ বিল্লাল মাতাব্বর। এ ব্যপারে দুলারহাট থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল হোসেন বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হব।