ক্রিকেটে উজ্জল প্রতিভার নাম আমিনুল ইসলাম পলাশ,খোঁজ রাখেনা কেউ

ইকরামুল ইসলাম বেনাপোল প্রতিনিধি: তিতাস উপজেলা বলরামপুর ইউনিয়ন নাগেরচর গ্রামের আমিনুল ইসলাম পলাশ একজন তরুন উদীয়মান উজ্জল প্রতিভা সম্পন্ন ক্রিকেটার।কিন্তু কোথায় কিভাবে কাটছে তার জীবন, জানার চেস্টা করেনি সমাজের দায়িত্বশীল কেউ।প্রতিভা গুলো হাঁরিয়ে যেন না যায় সেদিকে আমাদের সবার সু নজর রাখা দরকার।বলছি ক্রিকেটার আমিনুল ইসলাম পলাশের কথা।

মধ্যেপ্রাচ্য দেশ ওমানে তার ক্রিকেট প্রতিভা দেখেছে অনেকেই, এখানকার স্হানীয় ক্লাব গুলোতে তার প্রতিভা চমৎকার ভাবে ফুঁটে উঠেছিল। তিনি খেলেছেন ওমানে অনুষ্ঠিতব্য বিভিন্ন পর্যায় ক্রিকেট লীগে।প্রতিটি ম্যাচে আমিনুল এর ব্যাটিং দেখেছে এখানকার (ওমান)বিভিন্ন ক্রীড়া সাংবাদিক থেকে শুরু করে দেশি বিদেশি গণমাধ্যম এবং সমর্থক।

ওমান ক্রিকেট বোর্ড আয়োজিত বিভিন্ন স্তরে লীগের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে বি ডিভিশন, এ ডিভিশন এবং প্রিমিয়ার ক্রিকেট লীগ এবং টি২০।প্রত্যেকটি ইভেন্টে সফলতার সাথে খেলেছিলেন এই স্পিন অলরাউন্ডার আমিনুল ইসলাম পলাশ। বেঙ্গল টাইগার্স ক্রিকেট ক্লাব মাস্কাট এর মধ্য দিয়ে আলোচনায় আসেন আমিনুল ইসলাম পলাশ, পরবর্তীতে তার প্রতিভার জন্য সুযোগ হয়েছিল ওমানের আরেক শক্তিশালী AR ক্রিকেট ক্লাব মাস্কাট ওমান, সেখানে তিনি তার অসাধারন ক্রিকেট প্রতিভার প্রমান রেখেছেন।

সবশেষ ২০১৮-১৯ ইং ওমান প্রিমিয়ার লীগে শেষ করে পাড়ি দেন নিজ জম্মভুমি বাংলাদেশে। স্বপ্ন দেশের ক্রিকেটের জন্য কিছু করা।এক বুক স্বপ্ন নিয়ে ফিরে আসেন আমিনুল ইসলাম পলাশ নিজ দেশে সেখানে এসে থেমে নেই ছুটে চলছে অভিরাম। ওমান ছেড়ে যাওয়ার আগে আমিনুল ইসলাম পলাশ তার ইচ্ছা কথা জানিয়েছিলেন সেখানের গনমাধ্যমকে,সে সময় তিনি বলেন সুযোগ পেলে বাংলাদেশ ক্রিকেট যে কোন পর্যায় অবদান রাখতে চান। সে লক্ষ্যে ধারাবাহিকভাবে তার সকল কার্যকম চালিয়ে যাচ্ছে মাঠ পর্যায়। সাম্প্রতিক সময়ে কুমিল্লা লালমাই মুজিববর্ষ জেনিস টি২০ প্রিমিয়ার লীগ নিজ থানা তিতাস উপজেলা থেকে প্রতিনিধিত্ব করেছেন এছাড়া কিশোরগঞ্জ ক্রিকেট লীগ খেলার সুযোগ পেয়েছেন।

বিভিন্ন জেলা শহর গুলোতে খেলা সুযোগ থাকলে ও কিন্তুু করোনা পরিস্থিতি কারনে সব ধরণের খেলাধুলা অনেকটাই বন্ধ হয়ে যায়। কিন্তুু ক্রিকেট খেলার যে মুলমন্ত্র তার মধ্যে অন্যতম হলো ফিটনেস, সেটি কে ধরার রাখার জন্য নিজের যতটুকু সীমিত জায়গা রয়েছে সেই জায়গা গুলোতেই নিয়মিত অনুশীলন করে যাচ্ছে এই মেধাবী ক্রিকেটার আমিনুল ইসলাম পলাশ।তাই কুমিল্লা স্পোর্টস এসোসিশেয়ন কিংবা কুমিল্লা বিভিন্ন পর্যায় ক্রীড়া সংগঠকদের সুদৃস্টি কামনা করছেন তিনি। আমিনুল ইসলাম পলাশদের পাশে দাঁড়ান এদের একটু সহযোগিতা করুন তাহলে হয়ত আমিনুল ইসলাম পলাশ রা জাতীয় দলে না হউক অন্তত দেশের সর্বেচ্চ টুর্নামেন্ট গুলোতে অংশগ্রহন করতে পারে সে সুযোগ টুকু যেন আমিনুল ইসলাম পলাশদের মত মেধাবী ক্রিকেটার পায়।