কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা না মানায় ২ প্রবাসীকে জরিমানা

বৃহষ্পতিবার দুপুরে শহরের পাইকপাড়া এলাকায় বিদেশ ফেরত দুই ব্যক্তিকে ৭০হাজার টাকা জরিমানা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া।
বৃহষ্পতিবার দুপুরে শহরের পাইকপাড়া এলাকায় বিদেশ ফেরত দুই ব্যক্তিকে ৭০হাজার টাকা জরিমানা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া।

আশিকুর রহমান রনি: ব্রাহ্মণবাড়িয়ার এ পর্যন্ত ৪২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। করোনার প্রস্তুতি হিসেবে জেলায় ৩৭ আইসোলেশন বেড ও কোয়ারেন্টাইনের জন্য ১শ বেড প্রস্তুত রাখা হয়েছে। হোম কোয়ারেন্টাইন বাড়ানোর চেষ্টা চলছে। বিদেশ ফেরতদের পর্যবেক্ষনে রাখতে কমিটি গঠন করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার জেলার ৯ উপজেলায় ৯৯টি ইউনিয়ন রয়েছে। প্রতিটি ইউনিয়নে ৩ টি কমিটি হবে।

কমিটির সদস্যরাই খুঁজে বের করবেন সম্প্রতি কারা বিদেশ থেকে এসেছে। ৮ মার্চের পর যারা এসেছে তাদের কোয়ারেন্টাইন করা হবে। পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ১ মার্চ থেকে ১৮ তারিখ পর্যন্ত বিভিন্ন দেশ থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলায় ৯ হাজার ২শ ৮ জন বিমান যোগে বাংলাদেশে আগমন করে এবং ইতিমধ্যে তারা নিজ জেলায় অবস্থান করছে। তাদের হোম কোয়ারানটাইন রাখতে অনুরোধ করা হয়েছে।

এদিকে বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা না মানায় ২ প্রবাসীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বৃহষ্পতিবার দুপুরে শহরের পাইকপাড়া এলাকায় বিদেশ ফেরত দুই ব্যক্তিকে ৭০হাজার টাকা জরিমানা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া। তিনি জানান, সিঙ্গাপুর ও ওমান থেকে আসা ওই দুই ব্যাক্তি প্রকাশ্যে ঘুরাফেরা করছিল।

স্থানীয়দের কাছ থেকে তথ্য পেয়ে ভ্রাম্যমান আদালত শহরের পাইকপাড়ায় ওই ব্যক্তিদের বাড়িতে গিয়ে তাদের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা অমান্য করতে দেখে সংক্রম ব্যাধি নিয়ন্ত্রণ আইনে জরিমানা করে। এছাড়াও পুলিশের পক্ষ থেকে করোনা প্রতিরোধে সচেতনতা মূলক লিফলেট বিলি করা হচ্ছে। সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে লিফলেট বিলি করে পুলিশ।

অপরদিকে বুধবার রাতে জেলা সদর হাসপাতালে কাতার প্রবাসী এক ব্যাক্তি চিকিৎসা সেবা নিতে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষ-নিরীক্ষার কথা বললে সে চলে যায়। সিভল সার্জন ডাক্তার মোঃ শাহআলম জানান, ৪২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ বিষয়ে জেলা স্বাস্থ্য বিভাগ সম্ভব সকল ব্যবস্থা গ্রহন করেছে।