কৃষক‌দের মা‌ঝে বিনামূ‌ল্যে পাটবীজ বিতরন


ফরিদপুর প্রতিনিধিঃ ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় উন্নত প্রযুক্তি‌নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সমসারণ প্রক‌ল্পের আওতায় তা‌লিকাভুক্ত পাট চাষী‌দের ম‌ধ্যে বিনামূ‌ল্যে পাটবীজ বিতরন করা হয়।উপ‌জেলা প্রশাসন ও পাট অধিদপ্তর সালথা এর আয়োজ‌নে ২২ শে মার্চ র‌বিবার বেলা ১২ টায় সালথা উপ‌জেলা চত্ত‌রে পাটবীজ বিতরন অনুষ্টা‌ন অুন‌ষ্ঠিত হয়।

সালথা উপ‌জেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হা‌সিব সরকার এর সভাপ‌তি‌ত্বে প্রধান অতি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন সালথা উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বর, এছাড়াও উপ‌জেলা পাট উন্নয়ন কর্মকর্তা আব্দুল বারী, উপ‌জেলা মাধ্য‌মিক শিক্ষা অফিসার মোঃ আবুল খা‌য়ের প্রমুখ, যুবলীগ নেতা মোকা‌দ্দেস হো‌সেন প্রমূখ মুল ক‌রোনা ভাইরাস এর প্রভা‌বের কার‌নে কয়েকজ‌ন কৃষক‌দের ম‌ধ্যে অনারম্বরভা‌বে এই পাটবীজ বিতরন করা হয়।

উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মোহাম্মদ হা‌সিব সরকার ব‌লেন করোনা ভাইরাসের কার‌নে জনসমাগম প‌রিহার করা হ‌চ্ছে এবং ইউনিয়ন প‌রিষ‌দের স্থানীয় প্র‌তি‌নি‌ধির কা‌ছে হস্তান্তর করা হ‌চ্ছে তারা পর্যায়ক্র‌মে পাটচাষী‌দের ম‌ধ্যে বীজ পৌ‌ছে দেওয়া হ‌বে। এবছর সালথা উপ‌জেলায় প্র‌নোদনার জন্য প্রায় তিন হাজার পাটচাষী‌দের ম‌ধ্যে বিনামূল্যে পাটবীজ প্রদান করা হ‌বে। উপ‌জেলা পাট উন্নয়ন কর্মকর্তা ব‌লেন পাট চা‌ষে সালথা উপ‌জেলা‌কে ম‌ডেল উপ‌জেলা বানা‌তে চাই।