কুষ্টিয়ায় আওয়ামীলীগ এর দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার কুমারখালী উপজেলার ধলনগরে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। সংঘর্ষের সময় ৫টি বাড়িতে লুটপাট ও ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। কুমারখালী থানার ভারপ্রাপ্ত (ওসি) মামুনুর রশিদ এঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মূলত দুইপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। তিনি আরও বলেন, সংঘর্ষের সময় কিছু বাড়ি ঘর ভাঙচুর করা হয়েছে।

এলাকায় পুলিশ মোতায়েন আছে এবং বর্তমানে পরিস্থিতি শান্ত।
এলাকাবাসী সূত্রে জানা যায়,ধলনগর গ্রামের রবি মালিথা ও আলফাজ মেম্বর গ্রুপের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ চলে আসছে। এরই জের ধরে আজ সকালে দুইপক্ষের সমর্থকরা ইট পাটকেল ঢাল সরকিসহ দেশীয় অস্ত্র-সস্ত্র সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে দুই গ্রুপের অন্তত ১০ জন আহত হয়েছেন।

রবি মালিথা ও আলফাজ মেম্বর তারা দুজনই স্থানীয় আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে জড়িত। হামলার ঘটনায় ৫টি বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করা হয়েছে। আহতদের উদ্ধার করে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় পুলিশের গ্রেফতার আতঙ্কে পুরুষ শূন্য হয়ে পড়েছে গ্রামটি। বর্তমানে গ্রামের বেশিরভাগ বাড়িতে নারী ও শিশুরাই শুধু অবস্থান করছেন। তাদের চোখে-মুখেও রয়েছে আতঙ্কের ছাপ। এলাকাজুড়ে থমথমে পরিবেশ বিরাজ করছে।