কুষ্টিয়ার দৌলতপুরে যথাযথ মর্যাদায় অমর একুশে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।


দৌলতপুর প্রতিনিধি: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে  ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে দৌলতপুর উপজেলা শহীদ মিনারে সর্বস্তরের মানুষের ঢল নামে ।রাত ১২টা ১মিনিটে  প্রথমে স্থানীয় সংসদ সদস্য এ্যাড.সরওয়ার জাহান বাদশাহ্  উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন ও নির্বাহী অফিসার শারমিন আক্তার ,দৌলতপুর থানা প্রশাসন পক্ষ থেকে অফিসার ইনচার্জ এস এম আরিফুর রহমান শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন । এরপর সেখানে সর্বস্তরের মানুষের ঢল নামে। সাধারণ মানুষ লাইনে দাঁড়িয়ে শহীদ বেদিতে শ্রদ্ধা জানান।

পরে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন রাজনৈতিক অঙ্গ-সংগঠন ছাড়াও দৌলতপুর প্রেসক্লাব (ডি.পি.সি) সহ  স্কুল-কলেজ ,ব্যবসাপ্রতিষ্ঠান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে পুষ্পমাল্য অর্পণ করেন। এছাড়াও অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে শহীদ মিনারে থেকে প্রভাতফেরী দৌলতপুর উপজেলা চত্বরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। পরে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা দৌলতপুর উপজেলা অডিটোরিয়াম রুমে অনুষ্ঠিত হয়।