কালীগঞ্জে পুলিশ পরিচয়ে চাঁদাবাজি আটক তিন।


বিল্লাল হোসেন, কালীগঞ্জ গাজীপুর: গাজীপুরের কালীগঞ্জে পুলিশ পরিচয়ে চাঁদাবাজির হাতে-নাতে তিন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।শুক্রবার (২৭ মার্চ) দুপুরে দ্রুত বিচার আইনের মামলায় (নং ২৭) তাদের গাজীপুর আদালতে পাঠানো হয়েছে। ঘটনার সত্যতা স্বীকার করেছেন থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুল হক।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে টঙ্গী-কালীগঞ্জ-ঘোড়াশাল বাইপাস সড়কের কালীগঞ্জ পৌরসভার বালীগাঁও চৌধুরীবাড়ী সংলগ্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন উপজেলার কালীগঞ্জ পৌর এলাকার পশ্চিম বালীগাঁও গ্রামের মো. হোসেনের ছেলে, হাসানআহমেদ, (২৫)একই এলাকার পূর্ব বালীগাঁও গ্রামের রতন দাসের ছেলে অনিক দাস, (২০) ও চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মৃত জামাল উদ্দিনের ছেলে সাগর, (২০)।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুল হক জানান, টঙ্গী-কালীগঞ্জ-ঘোড়াশাল বাইপাস সড়কের কালীগঞ্জ পৌরসভার বালীগাঁও চৌধুরীবাড়ী সংলগ্ন এলাকায় পুলিশের একটি চেকপোস্ট রয়েছে। দেশের বর্তমান পরিস্থিতির কারণে রাস্তায় যানবাহনের চাপ কম। তাছাড়া, থানা পুলিশ করোনা প্রতিরোধে স্থানীয়দের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে চলার ব্যাপারে সচেতনতায় মাঠে কাজ করছে। তাই বর্তমানে ওই চেকপোস্টটি বন্ধ রয়েছে। বৃহস্পতিবার রাতে বন্ধ থাকা পুলিশের চেকপোস্টে ওই তিন যুবক পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করছিলেন।

এ ব্যাপারে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালায় এবং তাদের হাতে-নাতে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। এ সময় তাদের কাছ থেকে চাঁদা হিসেবে কয়েকটি ট্রাক থেকে আদায় করা নগদ টাকা উদ্ধার করা হয়। পরে শুক্রবার দ্রুত বিচার আইনের একটি মামলায় শুক্রবার তাদের গাজীপুর আদালতে প্রেরনকরা হয়।