করোনা মোকাবেলায় এক অদম্য যোদ্ধা ইউএনও মনিরা পারভীন

বরগুনা থেকে আবু সাইদ খোকন: বৈশ্বিক মহামারিতে রূপ নেওয়া মরণঘাতি করোনাভাইরাস সংক্রমণে ও জীবনের ঝুঁকি নিয়ে বরগুনার আমতলী উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভা চষে বেড়াচ্ছেন করোনাযুদ্ধের এক অদম্য যোদ্ধা উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন।

কাজের ধারাবাহিকতায় তিনি প্রতিদিন সকালে থেকে রাত পর্যন্ত উপজেলার প্রধান প্রধান হাটবাজার ও বিভিন্ন দোকানপাট, বিপণী বিতানগুলোতে নিজ হাতে লিফলেট বিতরণ ও মাইকিং করে করোনা সংক্রমণের বিষয়ে মানুষকে সচেতনতা করে চলছেন। গত ৮ মার্চ থেকে বাংলাদেশে শুরু হওয়া কভিড- ১৯ করোনাভাইরাসে উপজেলার বিভিন্নস্থানে অবিরাম ছুটে চলেছেন উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন।

করোনার শুরুতেই লকডাউনে প্রবাসীসহ সাধারণ জনগণকে ঘরে রাখা, ত্রাণ কার্যক্রম পরিচালনা করা, কোয়ারেন্টিন ও লকডাউন অমান্যকারীদের ঘরে
ফেরানোর কাজসহ জনসচেতনতা মূলক কাজ করে যাচ্ছেন। দেশের এমন পরিস্থিতিতে জনগণের পাশে থেকে সরকারি নির্দেশনা বাস্তবায়নে অগ্রণী ভূমিকা রাখার পাশাপাশি হতদরিদ্র, নিবিত্ত ও মধ্যবিত্ত কিংবা অসহায় মানুষের মুখে খাবার তুলে দেওয়ার জন্য দিনে রাতে উপজেলার বিভিন্ন স্থানে ত্রাণ নিয়ে ছুটে চলেছেন।

উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, করোনা একটি যুদ্ধ। চ্যালেঞ্জ নিয়ে সকলে মিলে এ যুদ্ধের মোকাবেলা করতে হবে। সমাজের সকল শ্রেণী পেশার মানুষকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে হবে।
প্রয়োজন ছাড়া বাড়ীর বাহিরে বের হওয়া যাবে না। নিজে সচেতন থেকে পরিবার পরিজনকে করোনা থেকে বাঁচাতে হবে।