করোনা মুক্ত হলেন ৮০ বছেরের বৃদ্বাসহ একই পরিবারের পাঁচজন

আবু রায়হান,বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলে করোনায় আক্রান্ত একই পরিবারের পাচঁজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। করোনা জয়ীরা হলেন- আজিমন বিবি (৮০), হাওয়া বিবি (৫০), হনুফা বিবি (৪০), ফারজানা আক্তার (১৪) ও সিদ্দিকুর রহমান (২২)।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ছাড়পত্রের ভিত্তিতে গত  বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় প্রাতিষ্ঠানিক আইসোলেশন কালাইয়া ইদ্রিশ মোল্লা ডিগ্রী কলেজ থেকে এ পাঁচজনকে অবমুক্ত করেন। এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা, সহাকরী কমিশনার ভূমি আনিচুর রহমান বালি, সহকরী পুলিশ সুপার সার্কেল (বাউফল) ফারুক হোসেন, ইদ্রিস মোল্লা ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) জাকির হোসেন, কালাইয়া ইউপি চেয়ারম্যান ফয়সাল আহম্মেদ মনির হোসেন মোল্লা’র উপস্থিতে ওই করোনা জয়ীদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা বলেন, একই পরিবারের এই পাঁচ জনের নমুনা পরীক্ষায় নেগেটিভ এসেছে। তারা করেনাভাইরাসের মতো মরণব্যাধিকে জয়ী করে পুরোপুরি সুস্থ হয়েছেন।উল্লেখ্য, গত ২০ এপ্রিল সোমবার নারায়ণগঞ্জ থেকে অ্যাস্বুলেন্স করে রোগী সেজে উপজেলার কালাইয়া ইউনিয়নে আসেন।

একপর্যায়ে তাদেরকে উপজেলার ইদ্রিস মোল্লা ডিগ্রী কলেজে হোম কোয়ারেন্টাইনে রেখে নমুনা আইইডিসিআরে পাঠালে এ পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়। উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, বাউফলে মোট আক্রান্ত রয়েছেন ১০ জন। এদের মধ্যে ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। এছাড়া বগা ডা. ইয়াকুব শরীফ ডিগ্রী কলেজে ৪ জন, চন্দ্রদ্বীপ ইউনিয়নে একজন, বিলবিলাসে একজন প্রতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছে।

সকল আক্রান্তরাই করোনার বিরুদ্ধে জয়ী হবেই।