করোনা ভাইরাস সংক্রমণ বিস্তার ঠেকাতে ময়মনসিংহ জনশূন্য


গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ জেলা প্রতিনিধি: করোনা ভাইরাস সংক্রমণ বিস্তার ঠেকাতে ময়মনসিংহ জেলার ঐতিয্যবাহী জয়নুল আবেদীন পার্ক জনশূন্য করে ফেলা হয়েছে। নিঃসন্দেহে একটি ভালো উদ্যোগ। ময়মনসিংহের জেলা প্রশাসক মহোদয়, ময়মনসিংহের সিটি কর্পোরেশনের মেয়র মহোদয়, ময়মনসিংহের প্রশাসন সহ সেনাবাহিনীর সদস্যবৃন্দকে ধন্যবাদ জানান ময়মনসিংহের সর্বস্তরের জনগণ।

আজ যখন গুটা বিশ্বে করোনা বাইরাস নামক মহামারীতে মৃত্যুপুরী শুরু হয়েছে। তেমনি আমাদের বাংলাদেশ একটি হতদরিদ্র ছোট দেশ। যে দেশে করোনা বাইরাস এর মোকাবেলা করতে তেমন কোন ঔষধ বা সরঞ্জাম নেই। ঠিক এই করোনা নামক মহামারীর কবল থেকে বাঁচার জন্য আমাদের দেশের সরকার কোন ভাবেই হাল ছাড়েন নি। সারা বাংলাদেশে প্রশাসন সহ সর্বস্তরের বাহিনী দিয়ে করোনার মোকাবেলা করতে বাংলাদেশের সকল নাগরিককে সতর্ক থাকার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনা ভাইরাস সংক্রমণ বিস্তার ঠেকাতে সারা দেশে সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। সারা দেশে এই ভাইরাস সংক্রমণ না হওয়ার জন্য বিভিন্ন চেকপোস্ট, ঢাকাসহ জেলায় জেলায় চিকিৎসার ব্যবস্থা করেছেন সরকার। এছাড়াও বাংলাদেশে প্রতিটি জেলায় করোনা মোকাবেলায় কুইক রেসপন্স টিম প্রস্তুত করা হয়েছে। যেহেতু করোনা বাইরাসটি বিস্তারকরে চীন থেকে আর জানতে পারি চীনের উহানে আজ সবাই মুক্ত হয়ে আত্মীয়-স্বজনের সাথে উল্লাস করছেন।

শুধু চীনেই না এখন গুটা বিশ্বে এই বাইরাসের সংক্রমণ শুরু হয়ে ইটালি, ফ্রান্স, ইরানসহ বিভিন্ন দেশে মৃত্যুপুরী হয়ে যাচ্ছে। তাই সরকার আমাদের দেশে বিদেশ ফেরতদের তাদের সুরক্ষা নিজে ভালো থাকার অন্যকে ভালো রাখার জন্য নেয়া হচ্ছে করেন্টাইনে। অচিরেই শুনতে পারবেন মহান আল্লাহ তাআলার কৃপায় আমাদের বাংলাদেশও করোনা বাইরাস থেকে সবাই মুক্ত হয়ে আত্মীয়-স্বজনের সাথে উল্লাস করছে।