করোনা ভাইরাস ব্রাহ্মনবাড়িয়ায় ইতালি ফেরত ৩ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে


ব্রাহ্মনবাড়িয়া থেকে আশিকিুর রহমান রনি: ব্রাহ্মনবাড়িয়ায় ইতালি ফেরত তিন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ। স্বাস্থ্য বিভাগ বলছে, তাদের মধ্যে করোনাভাইরাসের কোনো লক্ষণ বা উপসর্গ নেই। হোম কোয়ারেন্টাইনে থাকা তিন জনই পুরুষ এবং তাদের বয়স ৩০/ ৪০ বছরের মধ্যে। আতঙ্ক যাতে না ছড়ায় সে জন্য তাদের নাম-পরিচয় গোপন রেখেছে স্বাস্থ্য বিভাগ।

গত তিনদিন আগে ইতালি থেকে দেশে ফিরে তিন প্রবাসী। এরপর জেলা স্বাস্থ্য বিভাগ থেকে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ প্রদান করে। আখাউড়া ধরখার ইউনিয়নের একটি বাড়িতে তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এখন তারা পুরোপুরি সুস্থ রয়েছে। এদিকে এখন পর্যন্ত জেলার কোথাও করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগীর সন্ধান পাওয়া যায়নি। ভাইরাম আক্রান্তের প্রস্তুতি হিসেবে জেলা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে আইসোলেশন ওয়ার্ড চালু রেখেছে স্বাস্থ্য বিভাগ।

জেলার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিকে কোয়ারেন্টাইন হিসেবে ঘোষণা করা হয়েছে। তাই স্বাস্থ্য কমেপ্লেক্সের নারী ও পুরুষ ওয়ার্ডটি প্রস্তুত রাখা হয়েছে। করোনা আক্রান্ত অথবা উপসর্গ আছে এমন রোগীদের সেখানে পর্যবেক্ষণ করা হবে। সিভিল সার্জন মোঃ শাহ আলম বলেন, ইতালি থেকে আসা তিন প্রবাসীকে আমাদের মেডিকেল টিমের মাধ্যমে বুঝিয়ে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে তাদের কারও মধ্যেই করোনাভাইরাসের লক্ষণ বা উপসর্গ নেই। তারা সুস্থ।