আশুগঞ্জ আন্তর্জাতিক নৌবন্দরের নির্মান কাজ দ্রুত বাস্তবায়ন শুরু হবে।

মঙ্গলবার দুপুরে ঢাকা থেকে সড়ক পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ আন্তর্জাতিক নৌবন্দরের সাইট পরিদর্শনে আসেন।
মঙ্গলবার দুপুরে ঢাকা থেকে সড়ক পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ আন্তর্জাতিক নৌবন্দরের সাইট পরিদর্শনে আসেন।

আশিকুর রহমান রনি: আশুগঞ্জ আন্তর্জাতিক নৌবন্দরের নির্মান কাজ দ্রুত বাস্তবায়ন শুরু হবে বলে আশা প্রকাশ করেন বি আই ডল্বিউটির এর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক। মঙ্গলবার দুপুরে ঢাকা থেকে সড়ক পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ আন্তর্জাতিক নৌবন্দরের সাইট পরিদর্শনে আসেন।

পরে স্থানীয় সাংবাদিকদের সাথে এসব কথা বলেন। বি আই ডল্বিউটির চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক। আশুগঞ্জ আন্তর্জাতিক নৌবন্দরে জায়গা পরিদর্শন করেন। পরিদর্শনের সময় তার সাথে উপস্থিত ছিলেন,বি আই ডল্বিউটির এর পোর্ট পরিচালক ওয়াকিল নেওয়াজ, প্রধান প্রকৌশলী মহিদুল ইসলাম,আশুগঞ্জ আন্তার্জাতিক নৌবন্দর প্রকল্পের প্রকল্প পরিচালক জাহিদুল ইসলাম,নির্বাহী প্রকৌশলী মো.জহিরুল ইসলাম প্রমুখ।

বি.আই.ডল্বিউটির এর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক স্থানীয় সাংবাদিকদের জানান,আশুগঞ্জ একটি গুরুত্বপুর্ন উপজেলা এখানে প্রস্তাবিত আশুগঞ্জ আন্তর্জাতিক নৌবন্দরে প্রকল্প সরকার হাতে নিয়েছে। এই কাজের জন্য ইতিমধ্যে জমি অধিগ্রহন শেষে কনসালটেন্ট নিয়োগ দেওয়া হয়েছে। কনসালটেন্ট তাদের কাজ শেষ পর্যায়ে রয়েছে। খুব শীঘ্রই ঠিকাদার নিয়োগ করা হবে। আমরা আশা করি চলতি বছর কাজ শেষ করে পুর্নাঙ্গ বন্দরের কাজ শুরু করতে পারব।

এজন্য তিনি স্থানীয় জনগণসহ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। পরবর্তীতে তিনি বি আই ডব্লিউটিএ আশুগঞ্জ কার্যালয় পরিদর্শন করেন। বি আই ডল্বিউটির এ আশুগঞ্জ কার্যালয় পরিদর্শন শেষে আশুগঞ্জ বন্দর ব্যবসায়ীদের সাথে এক মতবিনিময় সভা করেন। উক্ত সভায় আশুগঞ্জ বন্দর সম্প্রসারণ প্রকল্পে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

এসময় বন্দরের ব্যবসায়ীরা বলেন,বর্তমান বন্দর অবকাঠামো ঠিক রেখে নতুন সম্প্রসারণ কাজ করার জন্য বি আই ডল্বিউটির এর চেয়ারম্যানের কাছে অনুরোধ করেন।