আম বাজারজাত করণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত।

মো: আমিনুল ইসলাম পোরশা(নওগাঁ) প্রতিনিধি: “ফলের রাজা আম, আর  আমের রাজা পোরশা” এই শ্লোগানকে সামনে রেখে নওগাঁর পোরশায় নিরাপদ আম সংগ্রহ ও বাজারজাত করণ সুষ্ঠু করার জন্য আম চাষী ও আম ব্যবসায়ী, ব্যাংকার, সাংবাদিক, ভোক্তা ও সুধীজনদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকাল ১০টা ৩০মিনিটে  উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে কৃষি অফিসের নতুন ভবন কৃষক প্রশিক্ষণ মিলনায়তনে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী এবং কিভাবে নিরাপদ আম বাজারজাত করা যায় সে বিষয়ে দিক নির্দেশনামুলক বক্তব্য দেন।

মত বিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক আলহাজ্ব মোফাজ্জল হোসেন, কৃষি অফিসার কৃষিবিদ মাহফুজ আলম, কৃষি সম্প্রসারণ অফিসার বকুল হোসেন, ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, জনতা ব্যাংক নিতপুর শাখার ব্যবস্থাপক মোঃ মিজানুর রহমান, অগ্রণী ব্যাংক নিতপুর শাখার ব্যবস্থাপক মোঃ আকরাম হোসেন, সোনালি ব্যাংক কর্মকর্তা শাহিন আলম।

উপসহকারি কৃষি কর্মকর্তা আব্দুল হাই এর সঞ্চালনায় সভায় আরোও উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সহ সভাপতি মো: ওবাইদুল্লাহ শেখ, মডেল প্রেসক্লাবের সভাপতি মো: আমিনুল ইসলাম রাজু, সহ আম চাষী, আড়ৎদার, ব্যবসায়ী, ব্যাংকার, সাংবাদিক, ভোক্তা ও গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মত বিনিময় সভায় উন্মুক্ত আলোচনার মাধ্যমে কিভাবে পোরশার আমকে দেশে এবং বিদেশে নিরাপদে সুষ্ঠু ভাবে বাজারজাতকরণ করা যায় সে বিষয়ে আলোচনা করেন বক্তারা।

সর্ব সম্মতিক্রমে উপজেলার সারাইগাছি মোড়ে স্থায়ী ভাবে আমের বাজার তৈরি করার সিন্ধান্ত গ্রহন করা হয়। একই সাথে আমের নায্য মূল্য ও ওজন নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের নজরদারি রাখার পাশাপাশি আম ব্যবসায়ীদের যে কোন প্রয়োজনে পাশে থেকে সহযোগীতা করার আশ্বাস প্রদান করেন ইউএনও। সাথে সাথে উপজেলার সমস্ত আম ব্যবসায়ীদের সাথে নিয়ে নতুন একটি আম সমিতি গঠণের মাধ্যমে বাইরে থেকে আসা আম ব্যবসায়ীদের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশনা দেয়া হয়।