আমতলী সরকারী কলেজে অনলাইনে ক্লাশ নেয়া শিক্ষক করোনাক্রান্ত, আসিটি ল্যাব লকডাউন

আবু সাইদ খোকন , বরগুনা: বরগুনার আমতলী সরকারি কলেজের প্রভাষক ও শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মোঃ হোসেন আহম্মদ অনলাইন ক্লাশ করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন। ক্লাশ বন্ধ করে
আইসিটি ল্যাবটি লকডাউন করা হয়েছে। কলেজ সূত্রে জানাগেছে, গত ২৭ জুন থেকে আমতলী সরকারী কলেজে অনলাইন ক্লাস শুরু হয়। প্রায় ২৫০ জন শিক্ষার্থী এই ক্লাসে অংশগ্রহন করার জন্য গ্রæপে যুক্ত হয়।

৩০ টির মতো ক্লাস/লেকচার অনএয়ার করা হয়। এজন্য কলেজের আইসিটি ল্যাবটিকে অনলাইন ক্লাসের উপযোগী করে সজ্জিত করা হয়। প্রতিদিন ২টি করে ক্লাশ নেওয়া হতো। গত এক সপ্তাহ পূর্বে হোসেন আহম্মদ করোনায় আক্রান্ত হন। পরে ইংরেজি শিক্ষক মোঃ মুজিবুল হক, রসায়নের সাইফুল ইসলাম, হিসাব বিজ্ঞানের মনিরুল ইসলাম ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ইউসুফ আলী করোনা উপসর্গ নিয়ে বর্তমানে হোম কোয়ারিন্টিনে থেকে বাসায় চিকিৎসা নিচ্ছেন।

ভয়ে আর কোন শিক্ষক অনলাইন ক্লাশ নিতে চাচ্ছেন না। এ কারনে বাধ্যহয়ে গতকাল (শুক্রবার) থেকে অনলাইন ক্লাশ বন্ধ করে আইসিটি ল্যাবটি লকডাউন করে দেয়া হয়েছে। এ ব্যাপারে অনলাইন ক্লাসের দায়িত্বপ্রাপ্ত আইসিটি বিভাগের প্রভাষক মোঃ নজরুল ইসলাম তালুকদার মুঠোফোনে বলেন, বর্তমানে শিক্ষকদের মাঝে একরকম ভীতি বিরাজ
করছে।

অধ্যক্ষের নির্দেশে আপাতত অনলাইন ক্লাস বন্ধ করে আইসিটি ল্যাবটি লকডাউন করে দেয়া হয়েছে। বিকল্প পদ্ধতিতে অনলাইন ক্লাশ নেওয়ার চিন্তাভাবনা চলছে। আমতলী সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ মজিবুর রহমান বলেন, গতকাল থেকে অনলাইন ক্লাস বন্ধ করে দেয়া হয়েছে। করোনা আক্রান্ত শিক্ষক হোসেন আহমেদ সুস্থ্য আছেন। স্বাস্থ্য ও শিক্ষা সচিব দু’জনেই তার চিকিৎসার খোজ- খবর নিচ্ছেন।