অবশেষে স্থানীয় এমপি দিলীপের হাত থেকে অনুদান পেল রুনু-বেগম।


বিল্লাল হোসেন, পলাশ: নরসিংদীর ঘোড়াশালে নতুনপাড়া এলাকায় গত ৬ মার্চ রাতে রুনু বেগমের বসতবাড়ি আগুন পুরে ছাই হয়ে যায়। শত কর্মব্যস্ততা থাকার পরেও খবর পেয়ে নরসিংদী ২ নির্বাচনীয় পলাশের সাংসদ আলহাজ্ব আনোয়ারুল আশরাফ খাঁন দিলীপ ঢাকা থেকে ছুটে আসেন( ১৫ মার্চ) রবিবার রাতে পলাশে রুনু বেগমের বাড়িতে। তিনি ৪৮পিচ টিন ও বাড়ি নির্মাণের জন্য নগদ টাকা রুনু বেগমের হাতে তুলে দেন।

সাহায্য সহযোগিতা পেয়ে রুনু বেগম আবেগজড়িত কান্নায় ভেঙ্গে পড়েন। তখন মাথায় হাত বুলিয়ে সান্তনা দেন এমপি ডাক্তার দিলীপ। উল্লেখ ঘোড়াশাল পৌর এলাকার ৩নং ওয়ার্ডের নতুন পাড়ায় গত ৬ মার্চ রুনু বেগমের বাড়িতে বিদ্যুৎ শর্ট সার্কিট থেকে উৎপত্তি অগ্নিকান্ড রুনু বেগমের বসতবাড়িতে দ্রুত ছড়িয়ে পড়ে। পরে এলাকায় বাসী ও পলাশ ফায়ারসার্ভিস এর সহায়তায় প্রায় ১ ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

ততক্ষনে তার বাড়িটি সম্পূর্নরূপে পুড়ে যায়, এতে রুনু বেগমের সারাজিবনের সঞ্চিত সম্পদ ফার্নিচার, কাপড়, স্বর্ন অলংকার এবং আলমারিতে রাখা নগদ টাকা পুড়ে ভস্মিত হয়। ভাগ্যক্রমে রুনু আগুন সৃষ্টির মুহুর্ত্যেই টের পেয়ে, তার স্বামী বারেক ও দুই শিশুবাচ্চাসহ সে বেঁচে যান।

এসময় উপস্থিত ছিলেন পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, ঘোড়াশাল পৌর মেয়র, আলহাজ্ব শরীফূল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কবির মৃধা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম শফি , পৌর যুবলীগের সভাপতি মোঃ মনির হোসেন মোল্লা, স্বেচ্ছাসেবক লীগ নেতা আনোয়ার হোসেন আনু, ৩নং ওয়ার্ড জুলহাস মিয়া, ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।