অনিয়ম দুর্নীতির খবর প্রকাশে উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

অনিয়ম দুর্নীতির খবর প্রকাশের প্রেক্ষিতে হওয়া উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুরে স্থানীয় আ.লীগ নেতা শরীফ উদ্দিন রিমনের অনিয়ম দুর্নীতির খবর প্রকাশের প্রেক্ষিতে হওয়া উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার ১৩ সেপ্টেম্বর দৌলতপুর উপজেলা পরিষদ মিলনায়তনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সম্প্রতি অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমনের অনিয়ম দুর্নীতির খবর বেশ কিছু গণমাধ্যমে প্রকাশ হলে দৌলতপুরে স্থানীয় ভাবে প্রকাশিত পাঠকপ্রিয় নিউজপোর্টাল দৌলতপুর টোয়েন্টিফোরের সিইও সাংবাদিক তাশরিক সঞ্চয়ের বিরুদ্ধে নিকটাত্মীয় কে বাদী করে মামলা দায়ের করিয়েছেন তিনি। উপজেলার ফিলিপনগর মরিচা ডিগ্রি কলেজের শিক্ষক কর্মচারী সাক্ষরিত একটি চিঠি ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ফোনালাপ যাচাই-বাছাইয়ের পর খবর প্রকাশিত হয়।

এতেই ক্ষুব্ধ হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা দায়ের করান শরীফ উদ্দিন রিমন। ভাইরাল হওয়া ফোনালাপে শোনা যায় ঘুষ বণিজ্যে শরীফ উদ্দিন রিমনের দেয়া অকথ্য গালাগাল। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বরাবর অধ্যক্ষ আব্দুল মান্নান সাক্ষরিত ওই চিঠি পাঠানোর পর কলেজটির গভর্নিং বডির সভাপতি পদ থেকে বরখাস্ত হয়েছেন এই আ.লীগ নেতা। গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ করা এই মিথ্যা মামলার প্রতিবাদে ও অবিলম্বে প্রত্যাহারের দাবিতে স্থানীয় সাংবাদিকেরা নানামুখী কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।

তার ধারাবাহিকতায় রবিবারের বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন,দৌলতপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক রনি আহমেদ, দৌলতপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম, দৈনিক জনকণ্ঠের দৌলতপুর প্রতিনিধি সাইদুল আনাম, এবং মামলার ভুক্তভোগী দৌলতপুর টোয়েন্টিফোরের প্রধান নির্বাহী সাংবাদিক তাশরিক সঞ্চয়।

স্থানীয় আল্লাহর দর্গা প্রেসক্লাবের সভাপতি খন্দকার জালালের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও অংশ নেন সিনিয়ার সাংবাদিক দৌলতপুর প্রেসক্লাব ডি.পি.সি”র সভাপতি আব্দুল আলীম সাচ্চু, প্রেসক্লাব ডি.পি.সি”র সাধারণ সম্পাদক ফিরোজ কায়সার, দৌলতপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি মানজারুল ইসলাম খোকনসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ। উপস্থিত ছিলেন বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা।

বক্তারা অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানান। দৃষ্টি আকর্ষণ করেন জেলা-উপজেলা আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দেরও। তারা বলেন, শরীফ উদ্দিন রিমন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠিক ঘোষণাও বরখেলাফ করেছেন। সমাবেশ থেকে জানানো হয়– শিগগিরই প্রধানমন্ত্রী কার্যালয়ে স্মারকলিপি প্রদান করে তার অনুলিপি সংশ্লিষ্ট সকল দপ্তরে দেয়া হবে। ঘটনার বর্ননা দিয়ে সাংবাদিক তাশরিক সঞ্চয় বলেন, মিথ্যা মামলার প্রতিবাদে সাংবাদিকদের যেসব কর্মসূচী,সে-সব নিয়েও কুচক্রী মহল বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা করছে।

এদিকে শরীফ উদ্দিন রিমনের অপর একটি ঘুষ বাণিজ্যের ঘটনায় চেক জালিয়াতির মামলা হয়েছে। এছাড়াও আরও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মামলা হয়েছে শরীফ উদ্দিন রিমনের নামে। নিজের অপরাধ ঢাকতে তিনিও কয়েজনের নামে বেশ কয়েকটি মামলা দায়ের করেছেন বলে জানিয়েচ্ছেন এলাকাবাসী।

সমাবেশে দৈনিক আমার সংবাদের উপজেলা প্রতিনিধি মিজানুর রহমান রিপনের গ্রন্থনায় গণসংগীত, জাগরণের গান ও কবিতা পরিবেশন করা হয়। জয় বাংলা শ্লোগানে মুখরিত হয় সমাবেশ স্থল। উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলাটি প্রত্যাহার না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলে ঘোষণা দিয়েছে দৌলতপুরের সাংবাদিক সমাজ। উল্লেখ্য, এর আগেও শরীফ উদ্দিন রিমনের নানা অনিয়ম দুর্নীতির প্রমাণ মিলেছে,খবর প্রকাশিত হয়েছে, ভুক্তভোগীর সংখ্যাও এই উপজেলায় অনেক।

সংবাদ ভিত্তিক টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের কুষ্টিয়া জেলা প্রতিনিধি দৌলতপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম তার বক্তব্যে উল্লেখ করেন সম্প্রতি ঘটে যাওয়া হাসিনুর হত্যার পর একজন নেতা হিসাবে এবং হাসিনুরের প্রতিবেশী হিসেবে তার (শরীফ উদ্দিন রিমনের) কর্মকাণ্ড সন্তোষজনক নয়।